ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত। ছবি: সংগৃহীত

ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ আব্দুল্লাহ হেল কাফি (৩১) নামে এক ডাকাত ও আলমগীর (২৭) নামে আরেক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (২ অক্টোবর) মধ্যরাতে জেলা সদর ও মুক্তাগাছায় এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ডিবির একটি টিম গোপন সূত্রে খবর পায় ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার রসুলপুর-কাঁঠালিয়া ঝলই ব্রিজ সংলগ্ন স্থানে কিছু অস্ত্রধারী সন্ত্রাসী ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এ খবর পেয়ে ডিবির একটি টিম ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারী ডাকাতদল তাদেরকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুড়লে তারা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্রধারী সন্ত্রাসী আব্দুল্লাহ হেল কাফিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক কাফিকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে একাধিক সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে।

তিনি আরও জানান, জেলা সদরের সাহেব কাচারী বাজার এলাকায় মাদকবিরোধী অভিযান চলাকালে স্থানীয় দরিয়াপুর মাঠের সামনে ডিবির একটি টিম পৌঁছালে তাদেরকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করে কয়েকজন মাদক ব্যবসায়ী। আত্মরক্ষার্থে তারাও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ী আলমগীর গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আলমগীরকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধেও একাধিক মাদক আইনে মামলা রয়েছে।

এ দুই ঘটনায় পুলিশের ৫ সদস্য আহত হয়েছে বলেও জানান ওসি শাহ কামাল আকন্দ।