সিসিকের প্যানেল মেয়র তৌফিক-শাহনাজ-উজ্জ্বল

সিসিকের প্যানেল মেয়র তৌফিক-শাহনাজ-উজ্জ্বল। ছবি: বার্তা২৪.কম

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নবনির্বাচিত পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত নগর ভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্যানেল মেয়র নির্বাচন করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সভায় প্যানেল মেয়রের দায়িত্ব নিয়ে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেয়া যায়নি। ফলে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন প্রথম, সংরক্ষিত ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ দ্বিতীয় এবং ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল তৃতীয় প্যানেল মেয়র নির্বাচিত হন।

চলতি বছরের ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের মাসখানেক পর ৫ সেপ্টেম্বর গণভবনে শপথ নেন নির্বাচিত মেয়র এবং কাউন্সিলররা। এরপর থেকে মেয়র আরিফুল এবং আগের মেয়াদের কাউন্সিলররা দায়িত্ব পালন করলেও প্রথম সভা অনুষ্ঠিত না হওয়ায় দায়িত্ব পাননি নবনির্বাচিত অন্যরা। বুধবার থেকে নবনির্বাচিত কাউন্সিলররা সেই দায়িত্ব বুঝে নিয়েছেন। নতুন পরিষদের প্রথম সভায় প্যানেল মেয়রের বিষয়টি নির্ধারণ করার বিধি থাকায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

জাতীয় এর আরও খবর

//election count down