তফসিল ঘিরে রাজধানীতে বিশেষ নিরাপত্তা

তফসিল ঘিরে রাজধানীতে বিশেষ নিরাপত্তা, ছবি: বার্তা২৪.কম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতির উদ্দেশে বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাতটায় দেওয়া ভাষণে তফসিল ঘোষণা করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ কে এম নূরুল হুদা। তফসিলকে কেন্দ্র করে রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সরেজমিনে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, দুপুর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশ তল্লাশি চৌকি বসিয়েছে। নিরাপত্তার জন্য ব্যাগ, শরীর তল্লাশি থেকে শুরু করে চেকপোস্ট থেকে সন্দেহভাজনদের আটক করার মতো ঘটনাও দেখা গেছে।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত থেকে শুরু হওয়া এই বিশেষ অভিযান চলবে। তবে তফসিলের পর পুলিশ বাহিনীর প্রতি নতুন নির্দেশনার জন্য অপেক্ষা করছে তারা।

এবিষয়ে দুপুরে পুলিশ সদর দফতরে সহকারী মহাপরিদর্শক সোহেল রানা বার্তা২৪.কমকে বলেন, পুলিশ সদর দফতরের পক্ষ থেকে মাঠ পর্যায়ে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে। তফসিল বা অন্য কোনো বিশেষ বিষয়ে এটা রুটিন কাজ।

অন্যদিকে র‌্যাবের পক্ষ থেকেও নগরীজুড়ে বিশেষ নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। র‌্যাব-৩ তাদের দায়িত্বপূর্ণ এলাকায় রোবাস্ট পেট্রোল এবং প্রতিনিয়ত মনিটরিংয়ের মাধ্যমে অধিকতর নজরদারী অব্যাহত রেখেছে।

পাশাপাশি টহল এবং চেকপোস্ট জোরদার করেছে। এছাড়া সাদা পোষাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গোয়েন্দা নজরদারী অব্যাহত চালাচ্ছে তারা।

হঠাৎ নিরাপত্তা জোরদারের বিষয়ে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বার্তা২৪.কমকে জানান, সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও যে কোনো ধরনের বিশৃঙ্খলা রুখতে আমরা সবসময় সতর্ক থাকি। সার্বিক বিষয়টা মাথায় রেখেই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জাতীয় এর আরও খবর