নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট মন্ত্রী থাকছে না: কাদের

সংবাদ সম্মেলনে কথা বলছেন ওবায়দুল কাদের, ছবি: সৈয়দ মেহেদি, বার্তা২৪.কম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকালীন সরকারে টেকনোক্র্যাট থাকছে না এটা আমি সুনিশ্চিত করে বলতে পারি। তবে মন্ত্রিসভার সাইজ ছোট না বড় হবে সেটা একান্তই প্রধানমন্ত্রীর এখতিযার। এটা নিয়ে আগাম কিছু বলব না।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে সেখানে দলের সম্পাদকমণ্ডলীর এক সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়াকে কারাগারে নেওয়ায় সংলাপের অগ্রগতি ব্যাহত হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, বেগম জিয়া হাসপাতালে থাকলেও তিনি প্রিজনার। তিনি জেলে থাকলে যা, চিকিৎসার জন্য বাইরে থাকলেও একই স্ট্যাটাস।

সংলাপের প্রত্যাশা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উই আর হোপিং ফর দ্য বেস্ট, এন্ড প্রিপায়েরিং ফর দ্য ওরস্ট।

ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামীকাল থেকে আওয়ামী লীগ ফরম বিতরণ শুরু করবে। সকাল ১০টা থেকে ৮টা বুথে ফরম বিতরণ করা শুরু হবে।

তিনি বলেন, গণসংযোগ অভিযান অব্যাহত থাকবে। সারা বাংলাদেশে আমরা গণসংযোগ কর্মসূচি অব্যাহত রাখব। বৃহস্পতিবার (৮ নভেম্বর) যেহেতু নির্বাচনের শিডিউল ঘোষণা হবে, তাই শুক্রবার থেকে জনসংযোগ কার্যক্রম আরও জোরদার করা হবে।

‘নির্বাচন কমিশনের আচরণবিধি আওয়ামী লীগের নেতা-কর্মীরা মেনে চলবে। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে সে নির্দেশ আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দিচ্ছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাসিম, এনামুল হক শামীম, আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও বিএম মোজাম্মেল হকসহ আরও অনেকে।

জাতীয় এর আরও খবর