লক্ষ্মীপুরে আ.লীগের মনোনয়নপত্র সংগ্রহ ৩৩ প্রার্থীর

ছবি: বার্তা২৪

 

লক্ষ্মীপুরে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করা নেতাদের মধ্যে নতুন মুখই বেশি।

শনিবার (১০ নভেম্বর) বিকেল পর্যন্ত জেলার চারটি সংসদীয় আসনে ৩৩ জন প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) থেকে ১৪ জন মনোনয়নপত্র কিনেছেন। বিগত সংসদ নির্বাচনগুলোতে এর সংখ্যা প্রায় অর্ধেক ছিল। এরসংখ্যা আরো বাড়বে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

দলীয় সূত্র ও সংশ্লিষ্টরা জানায়, শনিবার বিকেল পর্যন্ত লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন-জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান, জেলা আওয়াশী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হক মিলন, রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সফিক মাহমুদ পিন্টু, সহ-সভাপতি শামছুল ইসলাম মিজান, সদস্য মাইন উদ্দিন মাইনু, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক এম এ মমিন পাটওয়ারী ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য দেওয়ান সুলতান আহমেদ।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল হুদা পাটওয়ারী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এহসানুল কবির জগলুল, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ম-লীর সদস্য মোহাম্মদ আলী খোকন, জেলা আইনজীবি সমিতির সভাপতি মোঃ জসিম উদ্দিন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য শামছুল ইসলাম পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল হায়দার বাবুল পাঠান, এনআরবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট শহিদ ইসলাম পাপুল ও সুপ্রিম কোর্টের আইনজীবি সালাহ উদ্দিন রিগ্যানসহ ১৪ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে মনোনয়ন ফরম নিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাবেক সভাপতি এম আলাউদ্দিন, ঢাকা মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ সাত্তার, সজিব গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম চৌধুরী ও কেন্দ্রীয় যুবলীগ নেতা বদরুল আলম শ্যামল।

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে বর্তমান সংসদ সদস্য মোঃ আবদুল্লাহ, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ কমিটির সহ সম্পাদক আবদুজ্জাহের সাজু, কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুল কবির মনোননয়ন ফরম সংগ্রহ করেছেন।

জানতে চাইলে লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান বলেন, আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়ন সংগ্রহ করার প্রতিযোগিতা গণতন্ত্রেও সৌন্দর্য। সবাই দলের প্রার্থী। শেখ হাসিনা যাকেই চূড়ান্ত মনোনয়ন দিবেন, প্রার্থীরা সবাই মিলে তার পক্ষেই কাজ করবেন।

এ ব্যাপারে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের মনোনয়ন প্রত্যাশী গোলাম ফারুক পিংকু বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক বৃহৎ দল। এখানে মনোনয়নে প্রতিযোগীতা থাকবে। সিনিয়রদের পাশাপশি অনেক নতুন মুখও এবার মনোনয়ন সংগ্রহ করেছেন। এরমধ্যে নতুন মুখের সংখ্যাই বেশি। শেখ হাসিনা আমার ত্যাগ ও শ্রমের মূল্যায়ন করবেন।

জাতীয় এর আরও খবর

//election count down