রাজশাহীতে মুক্তিযুদ্ধের সময়কার গ্রেনেড উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মুক্তিযুদ্ধের সময়ের দুই গ্রেনেড উদ্ধার/ছবি: বার্তা২৪

মুক্তিযুদ্ধের সময়ের দুই গ্রেনেড উদ্ধার/ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর পুঠিয়ায় পরিত্যক্ত অবস্থায় মুক্তিযুদ্ধের সময়ের দুটি বিকল হওয়া গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন একটি বসত বাড়ি থেকে গ্রেনেড দুটি উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া বাজার সংলগ্ন শহিদুল ইসলামের বাড়ির উঠানে ঘর তৈরির জন্য মাটি খনন করার সময় একটি মাটির হাড়ি উদ্ধার হয়। তার ভেতরেই দুটি বিকল হওয়া গ্রেনেড দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

বাড়ির মালিক শহিদুল ইসলাম জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এই স্থানে বীর মুক্তিযোদ্ধা মৃত শ্রী নরেন, শরেন, বসবাস করতেন। যুদ্ধ পরবর্তী সময়ে তারা মারা গেলে তার ছেলেরা জায়গাটি বিক্রি করে জয়পুরহাট চলে যায়।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় তিনিই গ্রেনেড দুটি রাখতে পারেন। মাটির নিচে গ্রেনেড পাওয়ার খবর শুনে উৎসুক জনতার মাঝে কৌতুহলের সৃষ্টি হয়। বিকেল থেকেই ওই বাড়ির আশে পাশে ভিড় করেছে মানুষ। খবর পেয়ে সন্ধ্যায় পুলিশ গিয়ে গ্রেনেড দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকিল উদ্দিন আহম্মেদ বলেন, গ্রেনেড দুটি বিকল। সম্ভবত মুক্তিযুদ্ধের সময় কেউ রেখেছিলেন। সেখানে নাকি একজন মুক্তিযোদ্ধার বাড়িও ছিলো। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :