সঙ্গী তিনি বিপক্ষেও তিনি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সংসদ সদস্য আয়েন উদ্দিন আয়েন।

বুধবার (২৮ নভেম্বর) পবা উপজেলায় তিনি মনোনয়নপত্র জমা দিতে গিয়েছেন। সঙ্গে ছিলেন গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থী ও সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা। এমন দৃশ্য দেখে অনেকেই আশায় বুক বেধেছিল আওয়ামী লীগের কর্মী সমর্থকরা। কিন্তু কিছুক্ষণ পরেই ঘটনা অন্য। আবার বিদ্রোহের আভাস দিয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন মেরাজ উদ্দিন মোল্লা। এমন ঘটনায় রাজশাহী-৩ আসনে আলোচনা এখন সর্বত্রই।

বুধবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন আয়েন পবা উপজেলায় মনোনয়নপত্র জমা দেন। ওই সময় সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লাও তার সঙ্গে ছিলেন। কিন্তু বিকেল ৪টার দিকে আবার সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন জমা দেন।

সাবেক সংসদ সদস্য মেরাজ উদ্দিন মোল্লা। দশম সংসদ নির্বাচনেও ছিলেন বিদ্রোহী প্রার্থী। সেই সময় বহিষ্কারও হয়েছিলেন। এবারও বিদ্রোহী প্রার্থী থাকার আভাস দিলেন মেরাজ উদ্দিন মোল্লা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/28/1543418483478.jpg

পবা ও মোহনপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, কোন আসন থেকে একক প্রার্থী থাকলে সুবিধা হয়। নিজেদের মধ্যে কামড়াকামড়ি করলে নিজেদেরই ক্ষতি হবে। গত নির্বাচনে বিদ্রোহী হলে বেশকিছু ভোট নষ্ট হয়েছিল আওয়ামী লীগের। এবারেও তাই হবে যদি কেউ বিদ্রোহী হিসেবে থেকে যায়।

মনোনয়ন জমা দিতে এসে মেরাজ উদ্দিন মোল্লা জানান, বিএনপি যদি নির্বাচনে না থাকে আর জাতীয় পার্টি যদি ভোটে থেকে যায় তাহলে তিনি স্বতন্ত্রভাবে নির্বাচন করবেন।

আওয়ামী লীগের মনোয়ন প্রার্থী বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন আয়েন জানান, দল তাকে মনোনয়ন দিয়েছেন। তার বিশ^াস নৌকার স্বার্থে সকল ভেদাভেদ ভুলে শেষ পর্যন্ত সবাই নৌকাকে বিজয়ী করতে একসঙ্গে কাজ করবেন।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এবার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫৭ হাজার ১৯২। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৮ হাজার ১৯২ এবং নারী ১ লাখ ৭৯ হাজার। মোট ভোটারের মধ্যে পবা উপজেলার ভোটার ২ লাখ ২৮ হাজার ১ জন এবং মোহনপুর উপজেলায় ১ লাখ ২৯ হাজার ১৯১ জন।

 

আপনার মতামত লিখুন :