‘ভাই ছবি তোলা লাগবি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

 

শনিবার শীতের সকালে বর্ধিত সভায় যোগ দিতে যাচ্ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। পথে পবার কলার টিকর এলাকায় এক দল কৃষক মাঠে আলু রোপনের কাজ করছিলেন। প্রিয় নেতাকে দেখতে পেয়ে পথ রোধ করেন। সংসদ সদস্য আয়েন উদ্দিন হাসিমুখে তাদের সঙ্গে কথা বলেন। কিন্তু মাঠের কৃষক দল নাছড়বান্দা। তাদের ইচ্ছে ছবি তোলার। কৃষকদের মধ্যে এক জন বলে উঠে, ‘ভাই ছাড়িচ্ছি না, ছবি তোলা লাগবি।’ কি আর করার কৃষকের আবদার পূরণে সাংসদ আয়েন নেমে পড়লেন মাঠে।  

এবারে একাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আয়েন উদ্দিন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/01/1543666821530.jpg

স্থানীয়রা জানান, স্থানীয় সংসদ সদস্য মাটির মানুষ। সব শ্রেণির মানুষের মধ্যে তার সমান বিচরণ। তাই সাধারণ মানুষ তাকে কাছে পেলে মজা করতে ছাড়ে না। শীতের সকালে সংসদ আয়েন উদ্দিন গাড়ি নিয়ে যাচ্ছিলেন। পথে কৃষকদল কাজ করছিলেন। দুর থেকে সংসদ সদস্য আয়েন উদ্দিনকে চিনতে পেরে পথরোধ করে দাঁড়ায়। এরপরে জেদ ধরে ছবি তোলার। অবশেষে সংসদ সদস্য নিজেই গাড়ি থেকে নেমে মাঠে যান ও কৃষকদের ইচ্ছা পূরণ করেন।

এসময় সংসদ সদস্য আয়েন উদ্দিন কৃষকদের সঙ্গে সুখ-দু:খের কথা বলেন। তবে আচরণবিধি লঙ্ঘন হবে বলে কোন ধরনের ভোটের কথা আলোচনা করেননি। শুধু কৃষকের ইচ্ছে পূরণে ছবি তোলেন।

সাংসদ আয়েন উদ্দিন বলেন, আমি নিজেও কৃষক ঘরের সন্তান। এ এলাকার সাধারণ মানুষ আমাকে ভীষণ ভালোবাসে। সে কারণে পথেঘাটে যেখানেই আমাকে পায় সেখানে যেই যে অবস্থায় থাকে আমাকে ঘিরে ধরে।

আপনার মতামত লিখুন :