রংপুরে তাবলীগ জামাতের বিক্ষোভ

বিক্ষোভ মিছিলের সময় তাবলীগ জামাতের সমর্থকরা, ছবি: বার্তা২৪

টঙ্গী ইজতেমা মাঠে বর্বরোচিত হামলা ও হত্যার ঘটনার মূল হোতাদের শনাক্তসহ সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে রংপুরের ওলামায়ে কেরাম ও তাবলীগের সাথীবৃন্দ।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও প্রশাসন বরাবর দেয়া স্মারকলিপির মাধ্যমে এ দাবি জানানো হয়েছে।

নগরীর কেরামতিয়া জামে মসজিদ এলাকা থেকে ওলামায়ে কেরাম ও সাধারণ মুসলমানের ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর কেরামতিয়া মসজিদ এলাকা থেকে কাচারী বাজার হয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বরের বটতলায় গিয়ে শেষ হয়।

এসময় সেখানে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে তাবলীগের সাথীরাসহ ওলামায়ে কেরাম বক্তব্য রাখেন। এতে গত ১ ডিসেম্বর টঙ্গী ইজতেমা মাঠে সাধারণ মুসল্লি, ওলামা ও মাদ্রাসা ছাত্রদের উপর মাওলানা সাদ অনুসারীদের পূর্ব-পরিকল্পিত ন্যক্কারজনক হামলা ও হত্যা ঘটনায় জড়িতদের ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানান।

তাবলীগের মুরব্বি ও সাথীরা বলেন, ‘মাওলানা সাদ-পন্থীরা বিশ্বব্যাপী ইসলাম প্রচারে তাবলীগের মহান মেহনত বন্ধ করাসহ ইসলাম ও মুসলমানের জন্য ভয়াবহ পরিণতি ডেকে আনতে ষড়যন্ত্র করছে। এতায়াতী জামাত নামে পরিচিত ইসলাম ও তাবলীগের আদর্শচ্যুত এই অংশটি সহিংস উগ্রবাদের মাধ্যমে তাবলীগকে বিতর্কিত করাসহ বাংলাদেশে প্রতিবছর অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা বন্ধের অপচেষ্টা চালাচ্ছেন।’

এতে বক্তব্য রাখেন হযরত মাওলানা মুফতি নাজমুল হক, হাফেজ হযরত ইদ্রিস আলী, হযরত মাওলানা ইউনুস আলী, হযরত মাওলানা রেজাউল করিম প্রমুখ। পরে সমাবেশ শেষে রংপুর বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

জাতীয় এর আরও খবর

৭ ঘন্টায় ৪০ কিলোমিটার!

ঢাকার টিটি পাড়ায় স্টার লাইনের বাস কাউন্টারে পৌঁছেই বোঝা গেলো মহাসড়কের অবস্থা ভালো খুব একটা নয়। বাসের কাউন্টারগু...

//election count down