দুর্নীতির অভিযোগে বিসিসি’র ৫ কর্মকর্তাকে অব্যাহতি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) পাঁচ কর্মকর্তাকে চলতি দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। স্টল বরাদ্ধে অর্থ সুবিধা, আর্থিক হিসাবে গরমিল, অতিরিক্ত শ্রমিক দেখিয়ে অর্থ লোপাট করাসহ নানান অভিযোগে ঐ কর্মকর্তাদেরকে অব্যাহতি দেওয়া হয়।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে বিসিসি’র প্রশাসনিক শাখার বিশ্বস্ত সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শাখা সূত্রে জানা গেছে, গত রোববার (২ ডিসেম্বর) বিসিসি পরিষদের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী করপোরেশনের গুরুত্বপূর্ণ পাঁচ কর্মকর্তাকে তাদের চলতি দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে প্রশাসনিক শাখায় সংযুক্ত করা হয়েছে।

দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া কর্মকর্তারা হলেন বিসিসি’র হিসাব বিভাগের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা মো: মশিউর রহমান, প্রশাসন শাখার উচ্চমান সহকারী ও প্রশাসনিক কর্মকর্তা আসমা বেগম রুমী, হাটবাজার ও স্টল শাখার বাজার সুপারিনটেনডেন্ট মু: নুরুল ইসলাম, পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা এবং অবৈধ উচ্ছেদ শাখার উচ্চমান সহকারী (চ: দা:) মো: জাহাঙ্গীর হোসেন।

এদিকে অব্যাহতি পদের মধ্যে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে করপোরেশনের প্রশাসন শাখার পরিসংখ্যানবিদ স্বপন কুমার দাসকে ও বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা পদে হিসাব বিভাগের সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা (বাজেট ও অডিট) মো: আক্তারুজ্জামানকে অন্তর্বর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছে।

পাঁচ কর্মকর্তাকে অব্যাহতি দেওয়ার বিষয়ে বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খাইরুল হাসান বলেন, ‘এ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে ও করপোরেশনের প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা ফিরিয়ে আনার জন্যই এই অব্যাহতি দেওয়া হয়েছে।’

তবে ঐ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগের কথা বলতে রাজি হননি এই কর্মকর্তা।