রসিকে কাউন্সিলরের হাতে কর্মকর্তা লাঞ্ছিত

ছবি: বার্তা২৪.কম

রংপুর সিটি করপোরেশনের (রসিক) বস্তি উন্নয়ন শাখার প্রজেক্ট অফিসারকে লাঞ্ছিত করেছেন আবেদীন লুথু নামে এক কাউন্সিল। এ ঘটনার প্রতিবাদে পাঁচঘণ্টা কর্মবিরতি পালন করেছে সিটির কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে নগরভবনে ১১নং ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীন লুথুর হাতে লাঞ্ছিত হন বস্তি উন্নয়ন শাখার প্রজেক্ট অফিসার সেলিম মিয়া।

এ ঘটনায় সুষ্ঠু তদন্তসহ বিচারের দাবিতে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করেন।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে বস্তি উন্নয়ন শাখায় কমিউনিটি অর্গানাইজার পদে জনবল নিয়োগ প্রসঙ্গে কথা বলার জন্য সেলিম মিয়াকে নিজ কক্ষে ডেনে নেন কাউন্সিলর জয়নাল আবেদীন লুথু। তার ব্যক্তিগত লোককে নিয়োগ দেয়া নিয়ে অনীহা দেখালে উত্তেজিত হয়ে ওই কর্মকর্তাকে লাঞ্ছিত করেন কাউন্সিলর। এতে অন্য কর্মচারীরা বাধা দিলে তাদেরকে হুমকি দিয়ে কক্ষ থেকে বেরিয়ে যান।

এ ঘটনায় সিটির কর্মকর্তা-কর্মচারীরা তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেনের কক্ষে আলোচনা করে কর্মবিরতির ঘোষণা দেন। এ সময় তত্ত্বাবধায়ক প্রকৌশলী এমদাদ হোসেন, প্রকৌশলী আজম আলী, কর শাখার প্রধান সাইফুল ইসলামসহ রসিকের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে আগামীকাল বুধবারের মধ্যে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত কাউন্সিলরের ব্যাপারে পদক্ষেপ না নেয়া হলে নতুন কর্মসূচি ঘোষণা দেয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনকারী কর্মকর্তা-কর্মচারীরা।

এ ব্যাপারে কাউন্সিলর জয়নাল আবেদীন লুথুর সঙ্গে কথা বলার জন্য তার মোবাইলে ফোন করেও তাকে পাওয়া যায়নি।

জাতীয় এর আরও খবর

//election count down