নির্বাচন বানচাল করতে সচেষ্ট ডিজিটাল আন্তর্জাতিক চক্র: র‍্যাব ডিজি

বক্তব্য রাখছেন র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ, ছবি: বার্তা ২৪

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে বানচাল করার জন্য এক শ্রেনীর ডিজিটাল আন্তর্জাতিক চক্র সচেষ্ট রয়েছে বলে মন্তব্য করেছেন র‍্যাবের ডিজি বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) রাজধানীর কাওরানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে ‘মিথ্যা রুখো, সত্য জানো’ স্লোগানে গুজব বিরোধী একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপনের (টিভিসি) উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন স্থান থেকে একটি চক্র সক্রিয়ভাবে গুজব ছড়াচ্ছে। কিন্তু আমাদের দৃঢ় বিশ্বাস দেশবাসী তাদের এসব কুরুচিপূর্ণ গুজব গ্রহণ করবে না।

আগামী নির্বাচনে কেউ যেন গুজবের মাধ্যম্যে নির্বাচন বানচাল কিংবা প্রশ্ন বিদ্ধ করতে না পারে। সেজন্য আমরা যথেষ্ট সোচ্চার রয়েছি।

র‍্যাব ডিজি বলেন, আমরা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রথম একটা টিভিসি করেছিলাম। সেটিতে জনগণের সাড়া পেয়েছি। পরে আমরা আরেকটি টিভিসি করেছি। সেটিও জনগণ যথেষ্ট সাড়া দিয়েছে। তাই গুজব নিয়ে আরেকটি টিভিসি করলাম।

বেনজির আহমেদ বলেন, গত দশ বছরে বাংলাদেশে ইন্টারনেট বিপ্লব ঘটে গেছে। ৭ কোটি মানুষ মোবাইলে ইন্টারনেট ব্যবহার করছে। কিন্তু আমরা লক্ষ্য করেছি এক শ্রেনীর কুরুচিপূর্ণ ব্যক্তি উদ্দেশ্য প্রণোদিত ভাবে তিন-চার মাস ধরে ইন্টারনেটে গুজব ছড়াচ্ছে। তাদের জন্য আমাদের উন্নয়ন যাত্রা থেমে যাবে না। 

তিনি আরও বলেন, গুজব ছড়ানোর অপরাধে এ পর্যন্ত আমরা ১৩৮ জনকে গ্রেফতার করেছি। গতকাল রাতেও ৬ জনকে গ্রেফতার করেছি। এসব অপরাধ কর্মকাণ্ড যারা ঘটাচ্ছে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। আইনের আওতায় আনা হবে তাদের।

এসময় উপস্থিত ছিলেন, আইজিপি ড.জাবেদ পাটোয়ারি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

জাতীয় এর আরও খবর

৭ ঘন্টায় ৪০ কিলোমিটার!

ঢাকার টিটি পাড়ায় স্টার লাইনের বাস কাউন্টারে পৌঁছেই বোঝা গেলো মহাসড়কের অবস্থা ভালো খুব একটা নয়। বাসের কাউন্টারগু...

//election count down