পুলিশি হয়রানির লিখিত অভিযোগ বিএনপি প্রার্থীর

ছবি: সংগৃহীত

রাজশাহীতে বিএনপি মনোনীত প্রার্থীর নেতাকর্মী ও সমর্থকদের বিনা ওয়ারেন্টে গ্রেফতার, হয়রানি ও বিপরীত প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বিএনপ’র প্রার্থী।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) এ লিখিত অভিযোগ করেন রাজশাহী-২ (সদর) আসনের বিএনপি প্রার্থী মিজানুর রহমান মিনুর প্রধান নির্বাচনী এজেন্ট ওয়ালিউল হক রানা।

লিখিত অভিযোগে বলা হয়েছে, একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরে বিনা ওয়ারেন্টে, নির্বাচন কমিশনের নির্দেশনামালা অমান্য করে নেতাকর্মীদের বাসায় গিয়ে মামলা ছাড়াই আটক ও তল্লাশির নামে হয়রানি করছে আইনশৃঙ্খলা বাহিনী।

৪ ডিসেম্বর রাত ১২টার দিকে মিজানুর রহমানের সমর্থকদের বাসায় তল্লাশি, বাসায় অবস্থানকৃত পরিবার পরিজনদের হুমকি প্রদান করায় নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

মঙ্গলবার রাত ১০টার দিকে রাজশাহী মহানগরীর ৩০নং ওয়ার্ডের ধানের শীষ প্রতীকের সমর্থক মিজানুর রহমানকে কোনো মামলা ছাড়াই গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রতীক বরাদ্দের পূর্বে নির্বাচনী প্রচারণায় নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকলেও আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীর নেতাকর্মীরা তা অমান্য করে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ভোট চেয়ে গণসংযোগ করছেন।

বিষয়গুলোর প্রয়োজনীয় দ্রুত ব্যবস্থা গ্রহণ, সুষ্ঠু নির্বাচনী পরিবেশ ও লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিতের দাবি জানানো হয়েছে চিঠিতে। একই সাথে প্রশাসনিক সকল অপতৎপরতা নিয়ন্ত্রণ করার জন্য রির্টাানিং অফিসারের প্রতি দাবি জানানো হয়েছে।

জাতীয় এর আরও খবর

//election count down