জনগণকে সেবা দিয়ে বেতন নিতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট
মেয়র শ্রমিকদের কার্ড পরিয়ে দিচ্ছেন, ছবি: সংগৃহীত

মেয়র শ্রমিকদের কার্ড পরিয়ে দিচ্ছেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরিশাল সিটি করপোরেশনের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভা করেছে বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এসময় প্রায় দেড় হাজার মজুরিভিত্তিক কর্মচারীদের মাঝে পরিচয়পত্র এবং একমাসের বেতন দেয়া হয়।

শুক্রবার (৭ ডিসেম্বর) বেলা ১২ টায় নগরীর কালিবাড়ী রোডস্থ জগদ্বীশ স্বারস্বত বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে মাঠে সিটি করপোরেশন আয়োজনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, ‘যারা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীর বেতন নিয়ে বাসায় ঘুমিয়ে থাকে তাদের আর বেতন দেয়া হবে না। জনগণের অর্থে সিটি করপোরেশন পরিচালিত হয়, তাই যে কোন মূল্যে জনগনের অর্থের সঠিক ব্যবহার সুনিশ্চিত করা হবে। তাদেরকে সেবা দিয়ে বেতনভাতা নিতে হবে।

তিনি আরও বলেন, সিটি করপোরেশনে প্রয়োজনের অধিক দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারী রয়েছে। বিগত মেয়ররা তাদের নিয়োগ দিয়েছেন। এদের অনেকেই কোন কাজ করেন না, ঘরে শুয়ে-বসে অথবা অন্য কাজ করে সিটি করপোরেশনের মাস্টারোল কর্মচারীদের বেতন ভোগ করেন। 

তাই দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের সাথে পরিচয় হওয়া ছাড়াও নগর ভবনের কাজে শৃঙ্খলা ফেরাতে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের পরিচয়পত্র দেওয়া এবং  মতবিনিময় সভার আয়োজন করেছে। তাছাড়া ইতিমধ্যে দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের হিসেবে (প্রকৃত ও ভূয়া) গরমিলও পাওয়া গেছে বলে জানান সাদিক আবদুল্লাহ।

মেয়র সাদিক বলেন, আগামীতে মজুরীভিত্তিক কোন কর্মচারীকে বেতনের টাকার জন্য সিটি করপোরেশনে যেতে হবে না। তাদের বেতনের টাকা ব্যাংক একাউন্টের মাধ্যমে দেয়া হবে। তাছাড়া যে সকল কর্মচারীদের ব্যাংকে একাউন্ট করা নেই।  তাদেকে অত্বিসত্ত্বর ব্যাংকে একাউন্ট খোলার জন্য নির্দেশনা দিয়েছেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ।

বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: খায়রুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিমিয় সভায় বিসিসির সচিব ইসরাইল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আনিচুজ্জামান সহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।