বরিশালে শ্রেষ্ঠ ১০ জয়িতাকে সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বরিশালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে পাঁচটি ক্যাটাগরিতে জেলা ও সদর উপজেলার শ্রেষ্ঠ ১০ জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে নগরীর মডেল স্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে এ সম্মাননা দেয়া হয়। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজন করে।

জেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতারা হলেন- নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ক্যাটাগরিতে মেহেন্দিগঞ্জের মর্জিনা বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে সদর উপজেলার মোসা. খাদিজা আক্তার, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে সিটি করপোরেশনের হাসিন আরা বেগম, সফল জননী নারী ক্যাটাগরিতে বাকেরগঞ্জের মোসা. মেহেরুনন্নেছা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী ক্যাটাগরিতে আগৈলঝাড়ার পিয়ারা বেগম।

সদর উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ জয়িতারা হলেন- নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ক্যাটাগরিতে কাশিপুরের মোসা. শাহিনুর বেগম, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে চরবাড়িয়ার খাদিজা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে শায়েস্তবাদের মোসা. নুপুর, সফল জননী নারী ক্যাটাগরিতে জাগুয়ার তারা বেগম, এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছে যে নারী ক্যাটাগরিতে চরবাড়িয়ার সালমা বেগম।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে জয়িতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। বিশেষ অতিথি ছিলেন- জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাশিদা বেগম , মহিলা পরিষদের জেলা সভাপতি রাবেয়া খাতুন, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান রেহানা বেগম, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, ব্রজমোহন কলেজের অধ্যাপক শাহ সাজেদা প্রমুখ।