হাতপাখার লিফলেট বিতরণকালে আ.লীগ কর্মীদের হামলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আহত শাকিল হোসেন, ছবি: বার্তা২৪.কম

আহত শাকিল হোসেন, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশাল-৫ সদর আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিমের পক্ষে হাতপাখা প্রতীকের লিফলেট বিতরণকালে হামলার অভিযোগ পাওয়া গেছে আওয়ামী লীগের কর্মীদের বিরুদ্ধে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) জুমার নামাজের পর নগরীর রূপাতলী আছালত খান জামে মসজিদের বাইরে এই ঘটনা ঘটে।

হামলায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার প্রশিক্ষণ সম্পাদক শাকিল হোসেন গুরুত্বর আহত হয়।

লিফলেট বিতরণকালে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল-৫ আসনে নির্বাচন পরিচালনা কমিটির মিডিয়া সমন্বয়ক কে. এম. শরীয়াতুল্লাহ।

তিনি বলেন, শাকিল হোসেন নামাজের পর মসজিদের বাইরে হাতপাখা প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করীমের লিফলেট বিতরণ করছিলেন। এ সময় স্থানীয় আওয়ামী লীগ কর্মী মিরাজ তাকে লিফলেট বিতরণে বাঁধা দেয়। শাকিল তার বাঁধা না শুনে লিফলেট বিতরণ অব্যাহত রাখলে মিরাজ ও তার সহযোগীরা শাকিলকে ধরে তার মাথায় ইট দিয়ে আঘাত করে। পরে রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে শেরে বাংলা মেডিকেলে ভর্তি করেন।

এই ঘটনায় হামলার পরিণাম ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বরিশাল-৫ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম।

শাকিলের ওপর হামলার প্রতিবাদে শুক্রবার বিকাল ৪টায় নগরীর রূপাতলী আছালতখান জামে মসজিদের সামনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

হামলার ঘটনা রিটার্নিং কর্মকর্তাকে মোবাইলে জানানো হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে জানতে বরিশাল জেলা রিটার্নিং কর্মকর্তা এসএম অজিয়র রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

তবে বিষয়টি পুলিশ অবগত রয়েছে বলে জানিয়েছে কোতয়ালী মডেল থানা পুলিশ। কিন্তু তারা বিস্তারিত কিছু বলতে পারেনি।