ট্রেন থেকে পড়ে হতাহতের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পাকশী হার্ডিঞ্জ ব্রিজ, ছবি: সংগৃহীত

পাকশী হার্ডিঞ্জ ব্রিজ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী হার্ডিঞ্জ ব্রিজে ট্রেনের ছাদ থেকে গার্ডারের ধাক্কা লেগে নিচে পড়ে যাত্রী হতাহতের ঘটনায় পাকশী বিভাগীয় রেলওয়ে দফতর ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা (ডিটিও) ও তদন্ত কমিটির আহ্বায়ক আবদুল্লাহ আল মামুন কমিটি গঠনের বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বলেন, শুক্রবার দুপুরে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্যরা হলেন- সদস্য সচিব পাকশী বিভাগীয় সেতু প্রকৌশলী মনিরুজ্জামান মনির, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) শেখ হাসানুজ্জামান, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন রহমান, বিভাগীয় চিকিৎসক সুজিত কুমার সাহা। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট বিষয়ে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিভাগীয় কমান্ডেন্ট রেজাউন রহমান জানান, স্টেশনে নিরাপত্তা কর্মী ও জিআরপি রেলওয়ে পুলিশ দায়িত্বে থাকবে, কোনো যাত্রী কোনো অবস্থায় যেন ট্রেনের ছাদে ভ্রমণ না করেন। যাত্রী হতাহতের ঘটনায় তাদের দায়িত্ব ও কর্তব্যে কোনো গাফিলতি আছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখতেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদন দেওয়ার পর স্টেশনের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :