সাংবাদিকের ঘটনায় ড. কামালের দুঃখ প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ড. কামাল হোসেন, ছবি: বার্তা২৪

ড. কামাল হোসেন, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানাতে গিয়ে সাংবাদিকের ওপর প্রকাশকৃত ক্ষোভের জন্য দুঃখ প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও জাতীয় গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।

শুক্রবার (১৪ ডিসেম্বর) মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জামায়াত প্রসঙ্গে প্রশ্ন করায় এক সাংবাদিকের ওপর ক্ষোভ প্রকাশ করেন ড. কামাল। পরবর্তীতে এক সংবাদ বিবৃতিতে প্রকাশিত ক্ষোভের জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।

গতকাল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর স্মৃতিসৌধের বেদিতে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, ‘কত মেধাবী সন্তান হারিয়ে তবে স্বাধীনতা পেয়েছি।’ সে সময় হঠাৎ করেই তাঁর কাছে জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের অবস্থান নিয়ে জানতে চাওয়া হয়। ড. কামাল বলেন, তিনি সবিনয়ে জানিয়েছিলেন, বুদ্ধিজীবী দিবস গভীর অনুভূতির বিষয়। তিনি এই দিনে এখানে এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না। সাংবাদিক আবারও একই প্রশ্ন করলে তিনি একই মনোভাব প্রকাশ করেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

ড. কামাল বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সাংবাদিকের সাথে ঘটে যাওয়া পরিস্থিতির বর্ণনা দিতে গিয়ে বিবৃতিতে বলেন, ‘ওই মনোভাব প্রকাশ করার পর ‘তৃতীয়বার ভিড়ের মধ্যে থেকে অনবরত দুই থেকে তিনবার “জামায়াত জামায়াত” শব্দ শুনতে পাই। তখন আমার খুবই খারাপ লেগেছিল এবং আমি প্রশ্নকর্তাকে থামানোর চেষ্টা করেছিলাম। আমার বক্তব্য কোনোভাবে কাউকে আহত বা বিব্রত করে থাকলে আমি আন্তরিকভাবে দুঃখিত।’

ড. কামাল সারা জীবন সংবাদক্ষেত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে শামিল ছিলেন বলেও বিবৃতিতে উল্লেখ করেন।

‘জাতির শ্রেষ্ঠ সন্তানেরা তাঁদের জীবনের বিনিময়ে যে ধর্মনিরপেক্ষ বাংলাদেশ নির্মাণের স্বপ্ন দেখেছিলেন, তা আমরা সবাই মিলে গড়তে সক্ষম হব’ বলেও মন্তব্য করেন কামাল হোসেন।

আপনার মতামত লিখুন :