লাল সবুজের সাজে বরিশাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
লাল সবুজের সাজে সজ্জিত বরিশাল / ছবি: বার্তা২৪

লাল সবুজের সাজে সজ্জিত বরিশাল / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয়ের ৪৭ বছর উদযাপনে নবরুপে সেজেছে বরিশাল নগরী। সন্ধ্যা নামলেই লাল সবুজের আলোয় আলোকিত হয় সরকারি দপ্তরের ভবনগুলো।

৩০ লাখ শহীদ আর দুই লাখ মা বোনের সম্ভ্রম ও এক সাগর রক্তের বিনিময়ে পাওয়া বিজয় দিবস ঘিরে এ মহা আয়োজন। তবে শুধু সরকারি দপ্তরই নয়, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি হাসপাতালগুলো লাল সবুজ পতাকার সাজে সজ্জিত হয়েছে।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, বিজয়ের মাসে সরকারি কর্মসূচির পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলো রক্তদানসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে। এছাড়া লাল সবুজের সাজে সাজানো হয়েছে ভবনগুলো।

এদিকে মহান বিজয় দিবস উদযাপনে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে বরিশাল জেলা প্রশাসন কর্তৃপক্ষ। কর্মসূচির অংশ হিসেবে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। বঙ্গবন্ধু উদ্যানে কুচকাওয়াজসহ মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Dec/15/1544861946650.jpg

এছাড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের ক্রীড়া অনুষ্ঠান ও নগরীর অশ্বিনী কুমার হলে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানে আয়োজন থাকবে।

অপরদিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা প্রশাসনের অংশগ্রহণে প্রীতি ফুটবল ম্যাচ এবং সিটি করপোরেশন একাদশ ও জেলা প্রশাসন একাদশের অংশগ্রহণে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হবে।