মহাসড়কে হঠাৎ শিবিরের বিজয় মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বগুড়ায় মহাসড়কে বিজয় মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির/ ছবি: বার্তা২৪.কম

বগুড়ায় মহাসড়কে বিজয় মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

হঠাৎ মহাসড়কে নারায়ে তাকবীর আল্লাহু আকবার স্লোগানে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় কিছু সময়ের জন্য। স্লোগান দিতে দিতে তারা এগিয়ে যান মহাসড়ক ধরে। স্লোগান শুনে লোকজন বুঝতে পারে ইসলামী ছাত্র শিবিরের মিছিল।

রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় বগুড়ার চার মাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে প্রায় দেড়শ জনের একটি বিজয় মিছিল বের করেন ছাত্র শিবির বগুড়া শহর শাখার নেতাকর্মীরা। দীর্ঘদিন আত্মগোপনে থাকা শিবির নেতাকর্মীরা নির্বাচনের আগে পুলিশের চোখ ফাঁকি দিয়ে মহাসড়কে মিছিল করে তাদের অবস্থান জানান দিতে চাচ্ছে বলে মন্তব্য করেন চারমাথা এলাকার ব্যবসায়ী ইউনুছ আলী এবং রাশেদুল হক।

তারা বলেন, হঠাৎ মহাসড়কে শিবিরের স্লোগান লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় মিছিল থেকে শিবির কর্মীরা লোকজনকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানান। মিছিল শেষে তারা বাস টার্মিনাল এলাকায় সংক্ষিপ্ত সমাবেশ করেন। আধা ঘণ্টাব্যাপী শিবিরের মিছিল সমাবেশ চললেও পুলিশ কিছুই জানে না বলে জানিয়েছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান।

এদিকে রোববার দুপুরে ছাত্র শিবির বগুড়া শহর শাখা থেকে পাঠানো এক ইমেইল বার্তায় জানানো হয়, মহান বিজয় দিবসে বগুড়ায় বিশাল বিজয় মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, ‘এক সাগর রক্তের দামে কেনা স্বাধীনতা কোনো ব্যক্তি বা দলের সম্পত্তি নয়। এই অর্জন পুরো জাতির। রক্তে কেনা স্বাধীনতা নিয়ে আজ যারা ছিনিমিনি খেলছে তারা দেশ ও জাতির শত্র।’

আপনার মতামত লিখুন :