ইয়াঙ্গুনে বিজয় দিবস পালিত

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
মিয়ানমারের ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী/ ছবি: সংগৃহীত

মিয়ানমারের ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাসে বিজয় দিবসের অনুষ্ঠানে রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মিয়ানমারের ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী ও ইয়াঙ্গুনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে দূতাবাসে দুইটি পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোববার (১৬ ডিসেম্বর) সকালে দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করেন ইয়াঙ্গুনে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান চৌধুরী। পরে আলোচনা সভায় দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী ও ইয়াঙ্গুনে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আলোচনা সভায় মুক্তিযুদ্ধ নিয়ে স্মৃতিচারণ করেন আলোচকগন। রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৩০ লক্ষ শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তিনি বলেন, ‘বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে বড় অর্জন হল বাংলাদেশের স্বাধীনতা। কিন্তু মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে স্বাধীনতা সংগ্রামের লক্ষ্যসমূহ অর্জনের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশের অগ্রগতি যেমন প্রবাসীদেরকে গর্বিত করে, তেমনি প্রবাসীদের অর্জনও দেশকে আনন্দিত করে।’

সন্ধ্যায় দূতাবাসে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইয়াঙ্গুন প্রবাসী বাংলাদেশি নাগরিকগরা উপস্থিতিতে অনুষ্ঠানটিতে বাংলাদেশ হতে আগত দুইজন অতিথি শিল্পী সংগীত পরিবেশন করেন। এছাড়া, ইয়াঙ্গুন প্রবাসী বাংলাদেশি শিশুরাও অনুষ্ঠানে গান পরিবেশনা করে। পরে আগত অতিথিদের নৈশভোজের মাধ্যমে আপ্যায়িত করা হয়।

আপনার মতামত লিখুন :