ভোটাধিকার মানুষের মানবাধিকার: কাজী রিয়াজুল হক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪
মত বিনিময় সভায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, ছবি: সংগ্রহীত

মত বিনিময় সভায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, ছবি: সংগ্রহীত

  • Font increase
  • Font Decrease

‘ভোটাধিকার মানুষের মানবাধিকার, এ জন্য নির্বাচন কমিশনের পাশাপাশি জাতীয় মানবাধিকার কমিশন কাজ করছে বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত নির্বাচনকালীন মানবাধিকার সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, ‘নির্বাচনকালীন ও পরবর্তী সময়ে যাতে কোন মানুষ সহিংসতার মুখোমুখি না হয় সে বিষয়ে আমাদের সকলের সজাগ দৃষ্টি রাখতে হবে। কোন অবস্থাতেই দেশ বিরোধী কিংবা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কোন কর্মকাণ্ড যেন না ঘটে সে দিকেও আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন থাকতে হবে। আগামী ৩০ ডিসেম্বর এমন একটি পরিবেশ নিশ্চিত করতে হবে যাতে প্রত্যেক নাগরিক তার নিজ ভোট নিজের পছন্দের প্রার্থীকে প্রদান করতে পারেন। নির্বাচনের পরিবেশটা যেন হয় উৎসব মুখর।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে মতবিনিয়ম সভায় অন্যান্যদের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান মোহন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন, প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি স্বপন ব্যনার্জী সহ বিভিন্ন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতা-কর্মী, আইনজীবী, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।