প্রতিশ্রুতির বাস্তবায়ন চান তরুণরা

সিদ্দিকুর রহমান,স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪
তরুণদের ভাবনায় এবারের নির্বাচন, ছবি: সংগ্রহীত

তরুণদের ভাবনায় এবারের নির্বাচন, ছবি: সংগ্রহীত

  • Font increase
  • Font Decrease

তরুণরাই দেশের প্রধান চালিকাশক্তি। আর তরুণদের কাঁধে ভর করেই এগিয়ে যাবে আগামীর বাংলাদেশ। ইতিমধ্যে জাতীয় সংসদ নির্বাচনের দামামা বেজে গেছে, বাকী আর মাত্র ১২ দিন। চারদিকে বইছে ভোটের হাওয়া। নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গেই তরুণ ও যুবসমাজের মাঝে বৃদ্ধি পাচ্ছে উৎসাহ উদ্দীপনা।

আসন্ন নির্বাচনে তারা এমনই একজন প্রার্থীকে নির্বাচিত করতে চান, যে কিনা সমাজ ও দেশের উন্নয়নে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করবে। প্রতিশ্রুতিতে নয়, বাস্তবে পরিণত করিয়ে দেখাবে। এমন জনপ্রতিনিধিকে বেছে নিতে অঙ্গীকারবদ্ধ তরুণ সমাজ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বার্তা২৪.কম সেইসব তরুণ ভোটারদের কাছে জানতে চেয়েছিল ‘কেমন জনপ্রতিনিধি চাই’?

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসিবা খান নুসরা বলেন, মাদকমুক্ত সমাজ, বেকার সমস্যা সমাধান এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ সুন্দর নগরী যে গড়তে পারবে সেরকম জনপ্রতিনিধিই আমরা চাচ্ছি।

স্টার্মফোর্ড বিশ্ববিদ্যালয়ের এমবিএ শিক্ষার্থী মোহাম্মদ সায়েম বলেন, তেমনই একজন জনপ্রতিনিধিকে চাই যিনি কিনা সৎ এবং যোগ্য। তরুণদের পাশে থাকার পাশাপাশি বরিশালের উন্নয়নের ধারা অব্যাহত রাখবেন।

সুজন নামের একজন বলেন, খেলাধুলার উন্নয়নসহ নানাবিধ উন্নয়নে যিনি কাজ করবেন। তাকেই আমরা ভোট দিয়ে জয়যুক্ত করব।

ঝালকাঠি মহিলা কলেজের শিক্ষার্থী নাসরিন আক্তার সারা বলেন, আমরা আমাদের অধিকারগুলো সুন্দরভাবে যাতে পাই। আমার আশে পাশের তরুণীরা যেন সবসময় সকল সুযোগ সুবিধা পেতে পারেন। তাছাড়া আমাদের সকল সমস্যা সমাধানে যাকে পাশে পাব তাদেরকেই আমরা জন প্রতিনিধি হিসেবে দেখতে চাই।

সরকারি বিএম কলেজের শিক্ষার্থী মেহেদি হাসান বলেন, সামনের জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ নির্বাচন। বর্তমান বিশ্বের ভাবধারায় সকল দেশই এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাতকে কাজে লাগিয়ে শিক্ষা থেকে শুরু করে সব বিষয়ে উন্নতি করবেন এবং দেশের উন্নয়নে কাজ করবেন। আমরা তরুণরাই তাদেরকে জনপ্রতিনিধি হিসেবে বেছে নিব।

বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী তন্ময় তপু বলেন, নির্বাচন আসলেই জন প্রতিনিধিরা নানা প্রতিশ্রুতি দেয়। নির্বাচনের পর তারা ঐ প্রতিশ্রুতিতে ক্ষান্ত থাকেন। কিন্তু আমরা তরুণ সমাজ চাচ্ছি প্রতিশ্রুতিতে নয়, বাস্তবে পরিণত করবেন। পাশাপাশি মাদক এবং সন্ত্রাসমুক্ত বরিশাল উপহার দিবেন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনে ভোটার সংখ্যা ১৭ লাখ ৭৮ হাজার ৫৮৫ জন। এর মধ্যে নতুন ভোটার রয়েছে ২ লাখ ৪৯ হাজার ৩২১ জন।