রাতের আঁধারে শীতার্তদের কম্বল তুলে দিলেন ইউএনও

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪

 

দুস্থ, অসহায়, ও ছিন্নমূল শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহম্মেদ।

শনিবার (৫ ডিসেম্বর) রাতে পৌর এলাকার বিভিন্ন অসহায় দরিদ্র অসহায় দুস্থ, এবং রেলস্টেশনের ভাসমান ছিন্নমূলদের মাঝে কম্বল তুলে দেন। শীতে নারী-শিশুর মাঝে ইউএনওর দেওয়া শীতবস্ত্র পেয়ে যেন তারা মহাখুশি। এসব শীতবস্ত্র পেয়ে তারা ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

মিরপুরে রেলওয়ে ষ্টেশনে কোনরকমে শরীরে একটা কাপড় জড়িয়ে শুয়ে ছিলেন রোমেছা বেওয়া নামের এক বৃদ্ধা। থরথর করে কাঁপছিলেন তিনি। এসময় ইউএনও গিয়ে তার গায়ে কম্বল তুলে দেন। কম্বলটি পেয়ে তিনি আনন্দে আত্মহারা। তিনি জানান, কয়দিন ধইরি খুব ঠাণ্ডা লাগছিলো। আজকে টিএনও সাব আমাক যে কম্বল দিলো আমি খুব খুশি।

মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম জামাল আহম্মেদ বার্তা২৪কে বলেন, বিত্তবান মানুষ গরম কাপড় ক্রয় করে শীত নিবারণ করলেও গরীব-ছিন্নমূল মানুষেরা টাকার অভাবে ক্রয় করতে পারছে শীতের গরম কাপড়। তাই অসহায় দরিদ্র, ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের জীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। প্রচণ্ড ঠাণ্ডার কারণে দিনমজুর শ্রেণীর মানুষ শ্রমিকের কাজে যেতে পারছে না। রাতে রেল ষ্টেশনসহ পৌর এলাকার বিভিন্ন স্থানে শীতার্ত মানুষ শীতে কষ্ট করে থাকেন। এরাই প্রকৃত শীতার্ত। তাদের কষ্ট কিছুটা লাঘব করার জন্য সন্ধ্যা থেকে বের হয়ে তাদের কম্বল তুলে দেওয়ার চেষ্টা করছি মাত্র।

পর্যায়ক্রমে পৌর এলাকা ও উপজেলার প্রতিটি মাদরাসা ও এতিমখানায় নিজ হাতে তিনি শীতবস্ত্র বিতরণ করবেন বলেও জানান তিনি।

এসময় উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল কাইয়ুম খান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জাতীয় এর আরও খবর