Alexa
independent day 2019

মন্ত্রীসভায় ডাক পেলেন মোস্তফা জব্বার ও আশরাফ আলী

মন্ত্রীসভায় ডাক পেলেন মোস্তফা জব্বার ও আশরাফ আলী

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নেত্রকোনা, বার্তা২৪

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রিসভায় মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য ডাক পেয়েছেন হাওরাঞ্চল হিসাবে পরিচিত নেত্রকোনার ২ জন। তারা হলেন, তথ্য প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ও নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু।

মোস্তফা জব্বার ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী এবং আশরাফ আলী খান খসরু মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

নেত্রকোনা জেলার হাওরদ্বীপ হিসাবে পরিচিত খালিয়াজুরী উপজেলার কৃতিসন্তান মোস্তফা জব্বার এর আগেও টেকনোক্র্যাট মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। তবে আশরাফ আলী খান খসরু এবারই প্রথমবারের মতো প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিতে যাচ্ছেন।

আশরাফ আলী খান খসরু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নিয়ে ২ লাখ ৮৩ হাজার ৪শ ৯৫ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগেও তিনি নবম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি আওয়ামী রাজনৈতিক পরিবারের সদস্য। তার পিতা নুরুল ইসলাম খান (এনআইখান) মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন এবং তিনি ১৯৭১ সালের ২৩ মার্চ নেত্রকোনায় প্রথম স্বাধীনতার পতাকা উত্তোলন করেছিলেন।

এদিকে নেত্রকোনা থেকে দুজন মন্ত্রী হতে যাচ্ছেন এ খবরে জেলাবাসী খুবই উচ্ছ্বসিত এবং আনন্দিত। জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রোববার (৬ জানুয়ারি) বিকালে জেলা শহরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি ও মিষ্টি বিতরণ করেন। এছাড়া জেলার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। 

জাতীয় এর আরও খবর