Alexa

বরিশালে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

বরিশালে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ

বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনালে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ/ ছবি: বার্তা২৪.কম

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেনের পদত্যাগের দাবিতে বরিশালে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা।

সোমবার ( ৭ জানুয়ারি ) সকাল থেকে নথুল্লাবাদের  বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় তারা দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। এ সময় তারা সভাপতি আফতাব হোসেনের পদত্যাগ দাবি করেন।

শ্রমিকরা অভিযোগ করে বলেন, ‘আফতাব হোসেন বিভিন্ন সময় শ্রমিকদের নির্যাতন করে আসছিলেন। এছাড়াও বরিশাল বাস টার্মিনালে ব্যাপক চাঁদাবাজীরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাই তাকে ইতোমধ্যে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।’

এদিকে এই বিষয় নিয়ে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ জরুরি সভা করেন। পরে নেতৃবৃন্দ সাংবাদিকদের জানান, অভিভাবক হিসেবে আফতাব হোসেন শাসন করতেই পারেন। এই নিয়ে এতকিছু হওয়ার বিষয় তাদের বোধগম্য নয়।

বরিশাল জেলা সড়ক পরিবহন (বাস-মিনিবাস, কোচ, মাইক্রোবাস) শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন বলেন, ‘শ্রমিকদের দাবির বিষয়ে জেলা বাস মালিক গ্রুপের নেতৃবৃন্দরা জরুরি সভা করেছেন। তারা বলেছেন, দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ যেটা সিদ্ধান্ত দেবেন সেটা তারা মেনে নেবেন। আমরাও সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

অপরদিকে শ্রমিকদের বিক্ষোভকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বাস টার্মিনাল এলাকায় মেট্রোপলিটন পুলিশের বিপুল পরিমাণ সদস্য নিয়োজিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার (২ জানুয়ারি) বেলা ১১টায় প্রভাতি পরিবহনের চালক আলমগীর হোসেনকে মারধর করেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেন। আর ঐ ঘটনাকে কেন্দ্র করেই শ্রমিকরা তার পদত্যাগের দাবি জানিয়ে আসছেন।

আপনার মতামত লিখুন :