দুর্নীতি মামলায় সাবেক কাউন্সিলর কারাগারে

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

দুর্নীতির মামলায় বরিশাল সিটি কর্পোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সৈয়দ জাকির হোসেন জেলালকে জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মোঃ মহসিনুল হক জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৬ আগস্ট কোতোয়ালী মডেল থানায় ঢাকা ব্যাংক লিমিটেডের বরিশাল শাখার সাবেক দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেন একই ব্যাংকের ভিপি ম্যানেজার আব্দুল মালেক হাওলাদার।

অভিযোগে তিনি বলেন, ২০১০ সালের ১৬ মে থেকে ২০১৩ সালের ৮ জুলাই পর্যন্ত ব্যাংকের সাবেক এসএভিপি কেএইচএম আসাদুজ্জামান ও এভিপি হুমায়ুন কবির অজ্ঞাত ব্যক্তিদের যোগসাজশে দুর্নীতির মাধ্যমে ব্যাংকের ছয় কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ টাকা আত্মসাৎ করেন।

তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ এপ্রিল দুনীর্তি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক এবিএম আব্দুস সবুর মামলার চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে অভিযুক্ত ঐ দুই কর্মকর্তার সাথে সাবেক কাউন্সিলর সৈয়দ জাকির হোসেন জেলাল ও মেসার্স মঞ্জুরুল আহসান কোম্পানির মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌসকে অভিযুক্ত করেন তদন্ত কর্মকর্তা সবুর।

পরবর্তীতে তদন্ত প্রতিবেদনে এবিএম আব্দুস সবুর উল্লেখ করেন, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে জাল কাগজ-পত্র দাখিল করে ঋণ গ্রহণ দেখিয়ে দুর্নীতির মাধ্যমে ঐ টাকা আত্মসাৎ করেন।

এর আগে ঐ মামলায় সৈয়দ জাকির হোসেন জেলাল গত ১০ ডিসেম্বর উচ্চ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উচ্চ আদালত তাকে চার সপ্তাহের জামিন প্রদান করেন।

জামিনের মেয়াদ শেষ হলে গতকাল বিভাগীয় স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিনের আবেদন করেন জেলাল। আদালত তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, মামলার চার্জশিটভুক্ত অপর আসামিরা জামিনে রয়েছেন।

জাতীয় এর আরও খবর