এক মাসে লক্ষ্যমাত্রার অর্ধেক চাল সংগ্রহ

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম

রংপুরের আট উপজেলা থেকে গেল এক মাস আট দিনে ৮ হাজার ৫৬৫ মেট্রিক টন সিদ্ধ আমন চাল সংগ্রহ করেছে জেলা খাদ্য গুদাম। যা শতকরা হিসেবে ৫১ শতাংশ। শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আরো ৪৯ ভাগ চাল সংগ্রহ করবে কর্তৃপক্ষ। গত বছরের ১ ডিসেম্বর থেকে সরকারিভাবে চাল সংগ্রহ শুরু করেছে জেলার চাল গুদামগুলো। 

জানা গেছে, চলতি আমন মৌসুমে রংপুর জেলায় সরকারিভাবে ১৬ হাজার ৮৬৫ মেট্রিক টন সিদ্ধ চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আট উপজেলার হাসকিং মিল ও অটো রাইস মিলের মাধ্যমে এবার চাল সংগ্রহ করা হচ্ছে। সরকারি উদ্যোগে পীরগাছা, কাউনিয়া, গংগাচড়া, তারাগঞ্জ, পীরগঞ্জ, মিঠাপুকুর, বদরগঞ্জ ও সদর উপজেলার চাল কল মালিকদের কাছে চাল ক্রয় চলছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক শাহাজাহান ভূইয়া জানান, রংপুরের ৮ উপজেলায় ৮৭১টি চাতাল এবং ১৬টি অটো রাইস মিলের মাধ্যমে ১৬ হাজার ৮৬৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জেলার নয়টি খাদ্য গুদামের মাধ্যমে সরকারিভাবে এ চাল সংগ্রহ অভিযান চলছে।

তিনি আরো জানান, নয়টি খাদ্য গুদামের মধ্যে সবচেয়ে বেশি বরাদ্দ পেয়েছে মিঠাপুকুর। এখান থেকে ৩ হাজার ৫২৯ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। এছাড়া পীরগঞ্জ খাদ্য গুদাম থেকে ৩ হাজার ১৫২ মেট্রিক টন, রংপুর সদর থেকে ২ হাজার ৯২৮ মেট্রিক টান, পীরগাছা  এক হাজার ৭০৬ মেট্রিক টন, বদরগঞ্জ ১ হাজার ৪৯২ মেট্রিক টন, তারাগঞ্জ ১ হাজার ৪৫৮ মেট্রিক টন, কাউনিয়া ১ হাজার ৩০৪ মেট্রিক টন এবং গংগাচড়া খাদ্য গুদাম থেকে ১ হাজার ২৯৬ মেট্রিক টন ।

 

জাতীয় এর আরও খবর