Alexa

বাণিজ্য মেলার টিকেট অনলাইনে

বাণিজ্য মেলার টিকেট অনলাইনে

বাণিজ্য মেলার গত আসরের প্রধান ফটক, ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

ব্যস্ত জীবনে একটু আনন্দ খুঁজে পেতে এবং নিত্য নতুন পণ‍্য সুলভ মূল্যে কিনতে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) ২৪ তম আয়োজন।

বুধবার (৯ জানুয়ারি) রাজধানীর শেরে বাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাসব্যাপী এ মেলার শুভ উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাণিজ্য মেলার প্রতিবারই বাড়ে দর্শনার্থীদের আগমন। তাই মেলায় ঢোকার আগে টিকেট কিনতে গিয়ে পড়তে হয় বিড়ম্বনায়। তবে এবার দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকেট কাটার ঝামেলা থেকে মুক্তি দিতে রয়েছে ডিজিটাল টিকেট ব্যবস্থা।

এখন থেকে অনলাইনেই কেনা যাবে মেলার টিকেট। অনলাইনে বাণিজ্য মেলার টিকেট কিনতে প্রথমে এই ঠিকানায় যেতে হবে। তারপর কয়টি টিকেট লাগবে তা নির্বাচন করতে হবে। প্রাপ্ত বয়স্কদের জন্য টিকেটের মূল্য ৩০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা।

তারপর ‘next step’ বাটনে ক্লিক করে দর্শনার্থীর নাম ও ফোন নম্বর দিতে হবে। আবার ‘next step’ বাটনে ক্লিক করতে হবে। এতে বিকাশ ও অনলাইন কার্ডে পেমেন্টের অপশন দেখা যাবে। সেখান থেকে আপনি যে মাধ্যমে অর্থ পরিশোধ করতে চান তা নির্ধারণ করে সে পরিমাণ অর্থ জমা দিতে হবে। ফিরতি এসএমএসে আপনার নম্বরে টিকেট কেনার কনফার্মেশন চলে আসবে।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) আয়োজিত এই মেলা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলায় ভিন্নতা আনতে এবারই থাকবে ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার (ডিজিটাল টাচ স্ক্রিন প্রযুক্তি)। যার মাধ্যমে ক্রেতা-দর্শনার্থীরা নির্দিষ্ট স্টল ও প্যাভিলিয়ন অতি সহজে খুঁজে বের করতে পারেন। এছাড়াও প্রিমিয়ার প্যাভিলিয়ন, সাধারণ প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন, প্রিমিয়ার স্টল, সাধারণ স্টল, খাবারের দোকানসহ মেলায় মোট ৬০৫টি স্টল থাকবে, যার ৩৫টি বিদেশি।

জাতীয় এর আরও খবর