কারা কর্মকর্তাদের সম্পদের অনুসন্ধান করবে দুদক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

কারাগারে দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তাদের সম্পদের অনুসন্ধান হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী। তিনি বলেন, ‘কারাগারের দুর্নীতি অবশ্যই বন্ধ করতে হবে।’

বুধবার (৯ জানুয়ারি) ঘুষ-দুর্নীতির মাধ্যমে সুস্থ কয়েদিদের অসুস্থ বানিয়ে হাসপাতালে ভর্তির ঘটনা বন্ধে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। পরে এ নিয়ে কথা বলেন এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী মোহাম্মদ মুনীর চৌধুরী।

বিজ্ঞাপন

দুদকের সহকারী পরিচালক মো. রাউফুল ইসলাম ও মো. সাইফুল ইসলাম এবং দুদকের পুলিশ ইউনিটের সদস্যরা এ অভিযানে অংশ নেন। অভিযানের সময় কারা হাসপাতাল ঘুরে দেখে এনফোর্সমেন্ট ইউনিট। দুদক কর্মকর্তারা কয়েদিদের সঙ্গে কথা বলে হাসপাতালের পরিবেশ সম্পর্কে জানতে চান।

তারা দুর্নীতি বন্ধ এবং শৃঙ্খলা প্রতিষ্ঠায় কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য কারা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। প্রসঙ্গত, সুস্থ কয়েদিদের কারা হাসপাতালে ভর্তির ঘটনা দুদকের সাম্প্রতিক এক অভিযানে ধরা পড়ে। ওই সময় নিয়ম না থাকলেও কারা হাসপাতালে রোগীদের কক্ষে টেলিভিশন, রেফ্রিজারেটর ও ওভেনসহ নানা সুযোগ-সুবিধা দেখতে পায় এনফোর্সমেন্ট ইউনিট। এমনকি সুস্থ বেশ কজন কয়েদিকেও হাসপাতালে ভর্তি দেখেন দুদকের কর্মকর্তারা। ওই অভিযানের পর পরিস্থিতির কতটা পরিবর্তন হয়েছে, তা জানতেই বুধবার ফলোআপ অভিযান চালানো হয়।