হতদরিদ্র ও দুস্থদের জন্য প্রধানমন্ত্রীর ৫৩ হাজার কম্বল

প্রধানমন্ত্রীর ৫৩ হাজার কম্বল / ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা ২৪.কম

বরিশাল জেলায় হতদরিদ্র ও দুস্থ মানুষের জন্য ৫৩ হাজার পিস কম্বল দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতোমধ্যে জেলার প্রায় উপজেলায় পৌঁছে দেয়া হয়েছে এসব কম্বল।

বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল লতিফ বলেন, ‘এবার শীতে অসহায় ও দুস্থ মানুষের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল এবং ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর থেকে মোট ৫৩ হাজার পিস কম্বল এসেছে। যার মধ্যে প্রধানমন্ত্রীর তহবিল থেকে দেয়া হয়েছে ৪১ হাজার পিস কম্বল। বাকি ১২ হাজার পিস সংশ্লিষ্ট দপ্তর থেকে পাওয়া গেছে।’

তিনি জানান, বরিশাল সদর উপজেলায় চার হাজার ৩৩০ পিস, বাবুগঞ্জ উপজেলায় দুই হাজার ৪৩৮ পিস, গৌরনদীতে তিন হাজার ৮১ পিস, আগৈলঝাড়ায় দুই হাজার ২৬৫ পিস, বাকেরগঞ্জ উপজেলায় পাঁচ হাজার ৭৩২ পিস, উজিরপুর উপজেলায় তিন হাজার ৮৪৭ পিস, বানারীপাড়ায় তিন হাজার ২৪৮ পিস, হিজলা উপজেলায় দুই হাজার ৬৯৮ পিস, মুলাদী উপজেলায় তিন হাজার ১৭১ পিস ও মেহেন্দিগঞ্জ উপজেলায় ছয় হাজার ৬৫ পিস কম্বল দেওয়া হয়েছে।

আব্দুল লতিফ জানান, এছাড়া প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাওয়া কম্বল থেকে বরিশাল সিটি করপোরেশনের জন্য নয় হাজার ৯৯০ পিস এবং গৌরনদী, মুলাদী, মেহেন্দিগঞ্জ, বাকেরগঞ্জ, বানারীপাড়া ও উজিরপুর পৌরসভার জন্য ৪৩৩ পিস করে মোট দুই হাজার ৫৯৮ পিস কম্বল দেয়া হয়েছে।

তিনি আরও জানান, ইতোমধ্যে জেলার উপজেলা এবং পৌরসভা পর্যায়ে প্রায় ৮০-৯০ ভাগ কম্বল পৌঁছে গেছে। পাশাপাশি জেলা প্রশাসনে তিন হাজার ৫০০ পিস কম্বল মজুদ রাখা হয়েছে। এদিকে গত কয়েকদিন ধরে বরিশাল নৌবন্দর এলাকাসহ বিভিন্ন স্থানে ছিন্নমূল মানুষের কাছে কম্বল পৌঁছে দিচ্ছেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

তাছাড়া উপজেলা ও পৌরসভা পর্যায়ে সঠিকভাবে কম্বল বিতরণ এবং বন্টণ হচ্ছে কিনা সে বিষয়টি উপজেলা প্রশাসন মনিটরিং করছেন বলেও জানান আব্দুল লতিফ।

জাতীয় এর আরও খবর