Alexa
independent day 2019

অগ্নিসংযোগ মামলায় ৫ বছর পর ৯৫ আসামি খালাস

অগ্নিসংযোগ মামলায় ৫ বছর পর ৯৫ আসামি খালাস

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম

বরিশাল সদর উপজেলায় কলেজ ছাত্র হত্যার ঘটনায় হিন্দু বাড়িতে আগুন দেয়ার অভিযোগে দায়ের করা মামলার পাঁচ বছর পরে ৯৫ আসামিকে খালাস দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১০ জানুয়ারী) আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মারুফ আহমেদ এ আদেশ দেন। এ সময় ৮৮ আসামি আদালতে উপস্থিত ছিলেন।

খালাস প্রাপ্তরা হলেন- সেলিম হাওলাদার, খান মো. আবু বকর সিদ্দিক মেম্বার, আল আমিন গাজী, জুয়েল রাঢ়ী, নূরে আলম খান, রফিক ফরাজী, সুরুজ হাওলাদার, গাজী সালাম ও আলম গাজীসহ ৯৫ জন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ নভেম্বর চরকাউয়া ইউনিয়নে কালিখোলা গ্রামের মাতৃ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে পারভেজ গাজীসহ (২০) কয়েকজনকে মারধর করে গুরুতর আহত করে হিন্দুবাড়ির কয়েকটি ছেলে।

পরে তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হলে পারভেজকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। তার মৃত্যুর সংবাদে চরকাউয়া ইউনিয়নের লোকজনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ওই দিন রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী ঐ হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ করে।

এতে ৫৮ লাখ টাকার ক্ষতি দাবি করে ১৭ নভেম্বর হিন্দুবাড়ির বাসিন্দা দেবরঞ্জন হালদার কালিপদ অজ্ঞাত ১ হাজার ৬০০ জনকে অভিযুক্ত করে বন্দর থানায় মামলা করেন।

২০১৫ সালের ৮ ডিসেম্বর ১০৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয় বন্দর থানার তৎকালীন পুলিশ পরির্দশক এসএম মাহবুব উল আলম। ওই সময়ে বিচারক চার্জশিট আমলে নিয়ে চার্জ গঠনের তারিখে ১০ জন নারী আসামিকে মামলা থেকে অব্যাহতি দেন।

জাতীয় এর আরও খবর