Alexa

শুক্রবারের ভিড়ে সন্তুষ্ট বিক্রেতারা 

শুক্রবারের ভিড়ে সন্তুষ্ট বিক্রেতারা 

ছুটির দিনে দর্শনার্থীদের ভিড় ছবি: সৈয়দ মেহেদি

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৪ তম আসর শুরু হওয়ার মাত্র ২ দিন পরেই পড়েছে ছুটির দিন শুক্রবার। মেলা শুরু মাত্র দুই দিন পর শুক্রবার পড়ায় বিক্রেতাদের আকাঙ্ক্ষা ছিল বেশি। বিক্রেতাদের আকাঙ্ক্ষার প্রতিফলনও ঘটেছে বাণিজ্য মেলাতে।

শুক্রবার (১১ জানুয়ারি) বাণিজ্য মেলা প্রাঙ্গণে এ চিত্র দেখা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/11/1547210866407.jpg

বাণিজ্য মেলা প্রাঙ্গণে সরেজমিনে দেখা গেছে, শুক্রবার জুম্মার নামাজের পর থেকে মেলা প্রাঙ্গণে আসতে শুরু করেন দর্শনার্থীরা। দল বেঁধে দর্শনার্থীরা মেলা প্রাঙ্গণে আসতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উল্লেখযোগ্য হারে দর্শনার্থীদের আগমনের সংখ্যা বাড়তে থাকে। মেলায় দর্শনার্থীদের এমন আগমন দেখে ক্রেতাদের মুখে ফুটে প্রশান্তির হাসি।

ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেলা শুরুর প্রথম ছুটির দিনে দর্শনার্থীর এমন আগমনে তারা সন্তুষ্ট। দর্শনার্থী আগমনের সংখ্যা পর্যাপ্ত হয়নি বলেও তারা জানান। কিন্তু মেলার শুরু দিকে এমন আগমনেই তারা সন্তুষ্ট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/11/1547210717347.jpg

প্রাণ চিনিগুড়া চালের প্যাভিলিয়নের কর্মকর্তা মো.হাসিব বার্তা২৪কে বলেন, মেলার শুরু হওয়ার পর প্রথম ছুটির দিন আজকে। দর্শনার্থী আগমন সন্তুষ্ট জনক। টুকিটাকি কেনাবেচাও হচ্ছে আমাদের।

এদিকে মেলা প্রাঙ্গণে সবচেয়ে বেশি ভিড় দেখা  গেছে দেশী বিদেশী বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের স্টল ও প্যাভিলিয়নগুলোতে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/11/1547210903422.jpg

আকিব কুকারিজ স্টলের ম্যানেজার মো.সোহেল বার্তা২৪কে বলেন, ক্রেতা সংখ্যা অনেক ভালো আমাদের স্টলে। ক্রেতারা শুধু দেখছেন, কেনাকাটাও করছেন বিভিন্ন কুকারিজ পণ্য।

ওদিকে আগত দর্শনার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাণিজ্য মেলা ৯ জানুয়ারি থেকে শুরু হলেও গত দুই দিন ওয়ার্কিং ডে হওয়ায় তারা আসতে পারেননি। কিন্তু শুক্রবার ছুটির দিন হওয়ায় তারা মেলা প্রাঙ্গণে এসেছেন। তবে পণ্য কেনার থেকে দেখতেই এসেছেন বেশি সংখ্যক দর্শনার্থী।

রাজধানীর মিরপুর থেকে বন্ধুদের সঙ্গে মেলায় এসেছেন আফছান মলি। তিনি বার্তা২৪কে বলেন, ছুটির দিনগুলোতে আমরা প্রায় ঘুরতে বের হই। মেলা শুরু হওয়ায় এখানে ঘুরতে এসেছি। তবে এখন পণ্যের অনেক দাম, আর কিছু দিন পর দাম কমবে বলে মনে হচ্ছে। তখন কেনাকাটা করব।

ধানমন্ডি থেকে আগত ক্রেতা সামিয়া বার্তা২৪কে বলেন, কিছু কুকারিজ পণ্য কিনেছি। তবে আর কিছু পণ্য কেনার কথা ভাবছিলাম, কিন্তু দাম এখনো স্বাভাবিক হয়নি। পরে দেখা যাবে, দাম স্বাভাবিক হলে।

উল্লেখ,এবারের বাণিজ্য মেলায় স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা ৫১২ টি। এছাড়া বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

এর আগে বুধবার (০৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দেশের এই বৃহৎতম পণ্য মেলা।

জাতীয় এর আরও খবর