Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

পূবালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

পূবালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
চট্টগ্রাম
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

প্রতারণা মামলার অভিযোগে পূবালী ব্যাংকের চট্টগ্রাম শাখা ম্যানেজারসহ তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৪ জানুয়ারি) রাতে নগরীর চকবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাকৃতরা হলেন- ব্যাংকটির চট্টগ্রাম শাখার ম্যানেজার একরামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার ইকরামুল রিজবী, কম্পিউটার অপারেটর চন্দন দে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন। তিনি বার্তা২৪কে বলেন, ‘একটি প্রতারণার মামলায় রাতে তাদের গ্রেফতার করা হয়েছে।’

আপনার মতামত লিখুন :

চট্টগ্রামে কিশোরীর আত্মহত্যা

চট্টগ্রামে কিশোরীর আত্মহত্যা
নিহতের মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চট্টগ্রামের রাউজান উপজেলায় গলায় ওড়না পেঁচানো অবস্থায় এক কিশোরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল খারাপ হওয়ার ভয়ে সে আত্মহত্যা করে থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টায় উপজেলার শিকদাই শশি মহাজনের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত শ্রী প্রিয়া দে (১৮) গহিরা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দেন। সে শ্রী রকেট দে'র মেয়ে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দীন তালুকদার এর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই কিশোরী গত বছর এইচএসসি পরীক্ষায় দুই বিষয়ে অকৃতকার্য হন। আজকেও ফলাফল খারাপ হতে পারে এমনটা ভেবে সে এমন কাণ্ড করে থাকতে পারে। তার মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে।

অপরদিকে চট্টগ্রামের আরেক উপজেলা মিরসরাইয়ের করেরহাট এলাকা থেকে শামিনা আক্তার ময়না নামে এক মাদরাসা শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে।

জোরারগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রিদুয়ান মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

কোরবানির চাহিদার তুলনায় ১০ লাখ বেশি পশু রয়েছে

কোরবানির চাহিদার তুলনায় ১০ লাখ বেশি পশু রয়েছে
ডিসি সম্মেলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

এ বছর কোরবানির ঈদের জন্য ১ কোটি ৮ লাখ পশুর চাহিদা রয়েছে, তাবে চাহিদার চেয়ে আমাদের ১০ লাখ বেশি পশু আছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

বুধবার (১৭ জুলাই) বিকালে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের চতুর্থ দিনের সপ্তম অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ষাড়, গাভী, মহিষ, ছাগল এবং ভেড়ার গতবছর চাহিদা ছিল ১ কোটি ৫ লাখ। সেই চাহিদা পূরণ করে আরও বেশি ছিলো। জনসংখ্যা যেভাবে বেড়েছে সেই হিসাবে এক থেকে দেড় শতাংশ বাড়ে। ফলে এবার আমাদের ১ কোটি ৮ লাখের মতো প্রাণি লাগবে। কিন্তু আমাদের প্রাণি প্রস্তুত আছে প্রায় ১ কোটি ১৮ লাখ। হিসাব মতে এখনো আমাদের ১০ লাখ প্রাণি বেশি আছে।

তিনি বলেন, অনেকে বলে ভারত ও মিয়ানমার থেকে এখানে গরু ঢোকে। কিন্তু চার বছরের বিডিআরের পরিসংখ্যানে দেখা গেছে, চোরাই কিংবা প্রকৃত পথে ৯০ হাজার গরু প্রবেশ করেছে। প্রাণি দিয়ে আমরা স্বয়ংসম্পূর্ণ এটা নিয়ে চিন্তার কোনো কারণ নেই।

বন্যাতে মৎস্য সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, কিছু জায়গায় ক্ষতিগ্রস্থ হয়েছে, তবে সব জায়গায় হয়নি। আমরা খোঁজ খবর রাখছি, প্রাণি সম্পদ কর্মকর্তারা যোগাযোগ রাখছে। দরকার হলে প্রাণি খাদ্য সরবরাহ করব। অনেক পুকুর ডুবে গেছে। যারা মাছ চাষ করেন তারা কিন্তু অনেক প্রক্রিয়া বের করেছেন। পুকুরে চারদিকে নেট দিয়ে মাছ আটকানো হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মাছ চাষিদের পোনা দিয়ে সহযোগিতা করব। আমরা চাইনা মাছের আকাল হোক। তবে মাছ কিন্তু ভেসে গেছে বৃহৎ পানিতে, হয়ত আমাদের চাষি ক্ষতিগ্রস্ত হবে। কিন্তু, এই মাছই বাজারে আসবে। তবে তাদের আমরা সার্বিক সহযোগিতা করব।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র