অধিগ্রহণকৃত জমির টাকা পরিশোধের দাবিতে বিক্ষোভ



স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম।
টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন, ছবি: বার্তা২৪

টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে বে-টার্মিনাল নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ না পাওয়ার অভিযোগ তুলে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করছেন ক্ষতিগ্রস্ত পরিবাররা। একসঙ্গে অতিশীঘ্রই ক্ষতিগ্রস্ত পরিবারের টাকা পরিশোধের দাবি জানান বিক্ষোভকারীরা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে নগরীর হালিশহর বেড়িবাঁধ এলাকায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচির থেকে এ দাবি উপস্থাপন করা হয়।

মানববন্ধনে বক্তারা জানান, চট্টগ্রামসহ দেশের সার্বিক উন্নয়নের স্বার্থে তারা জায়গা ছেড়ে দিয়েছেন। কিন্তু বন্দর কর্তৃপক্ষ জেলা প্রশাসককে অধিগ্রহণ করা ৬৭ একর জমির টাকা প্রদান করলেও এখন তাদের মাঝে অর্থ প্রদান করা হয়নি। উল্টো জমি অধিগ্রহণ শাখার কর্মকর্তাদের যোগসাজশে একটি সিন্ডিকেট মিথ্যা মামলা দায়ের করে তাদের টাকা আত্মসাতের চেষ্টা করছে। এ সময় অতিদ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবারের অর্থ প্রদানের আহ্বান জানান তারা।

জানা যায়, বে-টার্মিনালের জমি অধিগ্রহণ জটিলতা নিরসনে ব্যক্তি মালিকানাধীন এবং খাস জমি অধিগ্রহণ করে বন্দর কর্তৃপক্ষ। এ প্রকল্পের জন্য ৮৮৮ একর জায়গা নির্ধারণ করা হয়েছিল। এর মধ্যে অধিগ্রহণকৃত ব্যক্তি মালীকানাধীন জমির অধিগ্রহণে বিষয়ে অর্থ না পাওয়ার কথা জানান ক্ষতিগ্রস্ত পরিবার।