Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬

English Version

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান
সালমান এফ রহমান, ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
ঢাকা
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা পদে নিয়োগ পেয়েছেন সালমান এফ রহমান।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সচিব কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩ (বি) (১) এ প্রদত্ত ক্ষমতাবলে ১৫ জানুয়ারি ২০১৯ তারিখে সালমান ফজলুর রহমানকে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ প্রদান করেছেন। এ নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন।'

উল্লেখ্য, একাদশ সংসদ নির্বাচনে দোহার-নবাবগঞ্জ নিয়ে গঠিত ঢাকা-১ আসনে চার লাখ ৪০ হাজার ৪০৭ ভোটের মধ্যে তিন লাখের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী সালমান এফ রহমান।

আপনার মতামত লিখুন :

রংপুরেই এরশাদের দাফন চান সাবেক স্ত্রী বিদিশা

রংপুরেই এরশাদের দাফন চান সাবেক স্ত্রী বিদিশা
হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক, ছবি: সংগৃহীত

রংপুরবাসীর মতো সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দাফন রংপুরেই চান তার সাবেক স্ত্রী বিদিশা সিদ্দিক।

মঙ্গলবার (১৬ জুলাই) ফেসবুক স্ট্যাটাসে তিনি এ মন্তব্য করেন।

ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, 'আমিও তাই চাই, লাখ লাখ নেতাকর্মীদের মতো রংপুরের মাটি যেন হয় এরশাদের শেষ ঠিকানা। সহধর্মিণী থাকতে বহুবার পল্লী নিবাসের বারান্দায় ছেলে এরিককে কোলে বসিয়ে উনি আমাকে বলেছিলেন, তুমি আমার ছোট, দেখ আমার মৃত্যু ও যেন আমার ছেলের কাছে থেকে দূরে না রাখে। আমার কবর আমি এই পল্লী নিবাসে চাই। রংপুরের মানুষের ভালোবাসা প্রতিদান আমি দিতে পারিনি আজও। রংপুরের মানুষ আমার কবরে এসে দোয়া করবে এটাই আমার চাওয়া। প্রতিবার এই কথাটি বলতেন তিনি এরিকের দিকে তাকিয়ে, ভিজে চোখে।'

এর আগে রোববার ১৪ জুলাই রোববার হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুর পর আজমির শরিফে থাকা বিদিশা এরশাদ ফেসবুকে আবেগঘন এক স্ট্যাটাস দেন। সেখানে বিদিশা এরশাদ লিখেছেন, 'এ জন্মে আর দেখা হলো না। আমিও আজমির শরিফ আসলাম, আর তুমিও চলে গেলে। এত কষ্ট পাওয়ার থেকে মনে হয় এই ভালো ছিল। আবার দেখা হবে হয়তো অন্য এক দুনিয়াতে, যেখানে থাকবে না কোনো রাজনীতি।'

সাবেক সেনা প্রধান হুসেইন মুহম্মদ এরশাদের সাবেক স্ত্রী বিদিশা আজ সকালে আজমির শরিফ থেকে দেশে ফিরেন। তিনি সকালে এরশাদের মরদেহ দেখতে এবং ছেলে এরিকের সঙ্গে সাক্ষাৎ করতে প্রেসিডেন্ট পার্কে গিয়ে বাধার মুখে বাসার গেট থেকে ফিরে আসেন বলে অভিযোগ করেছেন।

উল্লেখ্য, রোববার (১৪ জুলাই) সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুর পর তার মরদেহ দাফন জটিলতা তৈরি হয়। ঢাকার নেতারা চাইছেন এরশাদের দাফন হোক সেনা কবরস্থানে। বিপরীতে রংপুরের নেতাকর্মীরা চাইছেন, রংপুরেই হোক এরশাদের শেষ সমাধি।

ফকিরাপুল থেকে বায়িং হাউজের কর্মকর্তা নিখোঁজ

ফকিরাপুল থেকে বায়িং হাউজের কর্মকর্তা নিখোঁজ
নিখোঁজ আব্দুল ছবুর খান

রাজধানীর ফকিরাপুল থেকে আব্দুল ছবুর খান (৩২) নামে বায়িং হাউজের এক কর্মকর্তা নিখোঁজ হয়েছেন। এ ব্যাপারে সোমবার (১৫ জুলাই) মতিঝিল থানায় আব্দুল ছবুর খানের পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়ছে।

নিখোঁজ ব্যক্তির চাচাতো ভাই ইমদাদুল হক জানান, বায়িং হাউজে চাকরির কারণে বিভিন্ন জায়গায় যাতায়াত করতেন ছবুর খান। গত ১৪ জুলাই দুপুরের খাবার শেষে বাসা থেকে ফকিরাপুলের উদ্দেশে বের হন তিনি। ওই দিন রাত সাড়ে ১০টার দিকে তার স্ত্রীর সঙ্গে সবশেষ কথা হয়। তারপর থেকে তার ফোন বন্ধ পাওয়া যাচ্ছে। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও ছবুর খানের কোন সন্ধান পাওয়া যায়নি।

ছবুর খানের গায়ের রং শ্যামলা, উচ্চতা ৫ ফিট ৩ ইঞ্চি, মাথার চুল ছোট করে ছাঁটা। হারিয়ে যাওয়ার সময় তার পরনে ছিল ফুল হাতার চেক শার্ট, জিন্স প্যান্ট ও সাদাকালো জুতা। তার কপালে হালকা দাগ রয়েছে বলে জানান ইমদাদুল হক।

নিখোঁজ আব্দুল ছবুর খান (৩৬) ঝিনাইদহ জেলার কোটচাঁদপুরের লক্ষ্মীকুণ্ডের মৃত আব্দুল খালেক খানের পুত্র। তিনি পরিবারের সঙ্গে মিরপুরের পল্লবীর কালশীর ‘বি’ ব্লকে ৪ নম্বর রোডের ৬১/১ নম্বর বাসায় থাকতেন।

জিডির বিষয়টি নিশ্চিত করে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। নিখোঁজ ব্যক্তিকে খুঁজে পাওয়ার জন্য কাজ করছি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র