Alexa

র‍্যাব পরিচয় দিয়ে ছিনতাই, গ্রেফতার ৪

র‍্যাব পরিচয় দিয়ে ছিনতাই, গ্রেফতার ৪

ছবি: প্রতীকী

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‍্যাব পরিচয় দিয়ে মুক্তিপণ দাবি ও ছিনতাইকালে ৪ জন ভুয়া র‍্যাব সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) ১।

রোববার (২৭ জানুয়ারি) দুপুরে র‍্যাব সদর দফতর থেকে সিনিয়র এএসপি মিজানুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

মিজানুর রহমান বলেন, 'শনিবার (২৬ জানুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। যারা নিজেদের র‍্যাব পরিচয় দিয়ে ছিনতাই ও মুক্তিপণ দাবি করে টাকা হাতিয়ে নিত।'

গ্রেফতারকৃতরা হলেন, আতিকুর রহমান, সোহাগ ভূঁইয়া, নাজমুল হোসেন এবং রাব্বি। গ্রেফতারকালে তাদের থেকে ১টি বিদেশি পিস্তল, ২টি ম্যাগাজিন, ২টি মোটরসাইকেল, ১টি পাসপোর্ট উদ্ধার করা হয়।

এদিকে র‍্যাব-১ এর সূত্রে জানা যায়, সম্প্রতি কয়েকজন ভুক্তভোগীর তথ্যের সূত্র ধরে, র‍্যাবের গোয়েন্দা নারায়ণগঞ্জে ১টি প্রতারক চক্রের সন্ধান পায়। নজরদারির এক পর্যায়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ১৪ জানুয়ারি মাদারীপুরের সোহেল নামের এক ব্যক্তিকে যাত্রাবাড়ী চৌরাস্তা মোড়ে সিএনজি থেকে নামিয়ে নেয় ৪ জন ব্যক্তি। র‍্যাব পরিচয় দেওয়া ওই ৪ জন ব্যক্তি, তাকে একটি জঙ্গলে নিয়ে তাকে শারীরিক নির্যাতন করে। পরবর্তীতে তার পরিবারকে ফোন দিয়ে মুক্তিপণ দাবি করে।

র‍্যাব জানায়, ভুয়া র‍্যাব সদস্যরা ভুক্তভোগীর পরিবারের কাছ থেকে ৭০ হাজার টাকাসহ সোহেলের সঙ্গে থাকা নগদ ১১ হাজার টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনায় ওই দিনই সোহেল যাত্রাবাড়ী থানাতে একটি সাধারণ ডায়েরি করেন।

আপনার মতামত লিখুন :