Alexa

কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত, জরিমানা আদায়

কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত, জরিমানা আদায়

কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম

বরিশালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা কেন্দ্র করে কোচিং সেন্টার বন্ধে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে সদর উপজেলার কর্নকাঠী ও বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এসময় কনফিডেন্স কোচিং সেন্টারের তিন পরিচালককে সরকারি নির্দেশ অমান্য করার দায়ে প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মোঃ মোজাম্মেল হক চৌধুরী ও রেজোয়ানা কবির।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সরকারি নির্দেশনা মোতাবেক মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার কেন্দ্র করে রোববার (২৭ জানুয়ারি) থেকে আগামী এক মাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তাই কোচিং সেন্টার বন্ধ রাখতে এই অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানে বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকায় বেশিরভাগ কোচিং সেন্টার তালাবন্ধ অবস্থায় পাওয়া গেলেও কর্নকাঠী এলাকার কনফিডেন্স কোচিং সেন্টারের কার্যক্রম চালু পায় ভ্রাম্যমান আদালত।

পরে ওই কোচিং সেন্টারের তিন পরিচালক শাহাবুল ইসলাম, মোঃ শফিউল ইসলাম ও মোঃ কামরুজ্জামানকে  সরকারি নির্দেশ অমান্য করার দায়ে প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

এছাড়াও আগামী ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত কোচিং সেন্টার বন্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিমবৃন্দ। ভ্রাম্যমান আদালতে র‌্যাব-০৮ এর সদস্যরা উপস্থিত ছিলেন।

জাতীয় এর আরও খবর