Alexa

ধাপে ধাপে এগোচ্ছেন সুলতান মো. মনসুর

ধাপে ধাপে এগোচ্ছেন সুলতান মো. মনসুর

সুলতান মো. মনসুর। ছবি: বার্তা২৪.কম

নূর আহমদ, সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম

আওয়ামী লীগে ফেরার জন্য ধাপে ধাপে এগোচ্ছেন সুলতান মো. মনসুর। সম্পর্ক বৃদ্ধি করছেন আওয়ামী লীগের নেতাদের সঙ্গে। চূড়ান্ত সিগন্যাল পেলেই বিগত জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচিত সাবেক এই আওয়ামী লীগ নেতা শপথ নিয়ে সংসদে যাবেন।

বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা সুলতান মো. মনসুর শপথ নেবেন, সংসদে যাবেন এমনটা স্পষ্ট হচ্ছে রাজনৈতিক মহলে। তিনিও বলছেন, জনগণের মতামতকে অগ্রাহ্য করবেন না। জনগণের কথা বলতেই শপথ নিয়ে সংসদে যাবেন তিনি।

অন্যদিকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন বলেছেন, দলীয় সিদ্ধান্তে এই বিষয়টি স্পষ্ট যে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মো. মনসুর এবং সিলেট-২ আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান সংসদে গিয়ে শপথ গ্রহণ করবেন না।

মূলত সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মো. মনসুর এবার গণফোরামের প্রার্থী হিসেবে বিএনপির ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন। নির্বাচনে বিজয় লাভের আগ মুহূর্ত পর্যন্ত ছিলেন সরকারের কড়া সমালোচক। কিন্তু নতুন ভাবে আওয়ামী লীগ সরকার দায়িত্ব গ্রহণের পর থেকে দলটির সঙ্গে সম্পর্ক বৃদ্ধি করছেন। এ লক্ষ্যে ধাপে ধাপে এগোচ্ছেন তিনি।

অপরদিকে সুলতান মো. মনসুর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন। সম্প্রতি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে অসুস্থ চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা আহমদ হোসেনকে দেখতে যান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়ার পর নানা মন্তব্য ছুড়ছেন রাজনীতিক কর্মী-সমর্থকরা। কেউ তাকে আওয়ামী লীগে স্বাগত জানাচ্ছেন, আবার কেউ কেউ তাকে দলে আনতে বারণ করে তির্যক মন্তব্য ছুড়ছেন।

উল্লেখ্য, ছাত্রলীগের সাবেক সভাপতি সুলতান মনসুর আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি ছিলেন ডাকসুর সাবেক ভিপিও। ২০০৭ সালে জরুরি অবস্থার মধ্যে সংস্কারপন্থী হিসেবে চিহ্নিত হওয়ার পর দলীয় পদ হারান তিনি। এরপর দীর্ঘদিন নিষ্ক্রিয় ছিলেন। গত জাতীয় নির্বাচনের আগে রাজনীতিতে সক্রিয় হয়ে কামাল হোসেনের গণফোরামে যোগ দেন। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তাও তিনি। ঐক্যফ্রন্টের প্রচারণায় এসে তোপের মুখেও পড়েছিলেন সুলতান মনসুর। তার শরীর থেকে মুজিব কোট খুলে নেয়ারও চেষ্টা করা হয়েছিল সিলেটে।

সুলতান মো. মনসুর জানান, জনগণ যেহেতু তাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে, তাই সময় মতো শপথ নেবেন তিনি।

জাতীয় এর আরও খবর