Alexa

খালেদার মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ

খালেদার মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ

বরিশাল মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা২৪.কম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলটির সকল নেতাকর্মীদের মুক্তির দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (৯ ফেব্রুয়ারি) নগরীর অশ্বিনী কুমার হলের সামনে দলটির নেতাকর্মীরা এই সমাবেশ করেন।

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, উপদেষ্টা নুরুল আলম ফরিদ, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, আবুল কালাম আজাদ, মন্টু খান, মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট আক্তারুজ্জামান শামিম, সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতন, স্বেচ্ছাসেবক দল নেতা মাহবুবুর রহমান পিন্টু, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করীম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন পুরোটাই প্রহসনমূলক। এই নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকার বেশি দিন টিকতে পারবে না। বেগম খালেদা জিয়ার অপরাধ তিনি দেশের মানুষের ভোটের অধিকার কায়েম করতে চেয়েছিলেন। আজ তাকে কারাগারে বন্দী করে রাখা হয়েছে।

খুলনা মহানগর বিএনপির নেতারা বলেন, বিক্ষোভ সমাবেশ করে সরকার হটানো যাবে না। দুর্বার আন্দোলন করে বুকের তাজা রক্ত দিয়ে গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে। আগামীর দুর্বার আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তত হতে হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/09/1549709718556.jpg

সমাবেশ শেষে ফেরার পথে দলীয় কার্যালয়ের সামনে থেকে কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিনকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আসাদুজ্জামান জানান, সম্প্রতি নাশকতার মামলায় আদালত আফরোজা খানম নাসরিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

জাতীয় এর আরও খবর