Alexa

বিএনপি আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে: তথ্যমন্ত্রী

বিএনপি আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে: তথ্যমন্ত্রী

চট্টগ্রামে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ/ ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

খালেদা জিয়ার অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে চেয়ে তাঁর মুক্তির দাবিকে আইন ও আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। একই সাথে খালেদা জিয়ার মুক্তি চেয়ে দলটির আইনি লড়াইয়ে আন্তরিকার ঘাটতি রয়েছে বলেও দাবি করেন তথ্যমন্ত্রী।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে বইমেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম সিটি করপোরশেনের উদ্যোগে প্রথমবারের মতো বাংলা একাডেমির আদলে বইমেলার আয়োজন করা হয়। চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদ ও চট্টগ্রামের নাগরিক সমাজ, লেখক, সাংবাদিক, শিক্ষাবিদ ও সাহিত্য-সাংস্কৃতিক সংগঠন এর উদ্যোগ গ্রহণ করে।

জানা যায়, রোববার সকালে দলীয় চেয়ারপারসনের মুক্তি চেয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। এতে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী চেয়ারপারসনের অসুস্থতার কথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে মুক্তি চান।

এ সংবাদ সম্মেলনের প্রসঙ্গ টেনে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি খালেদা জিয়ার মুক্তির অনুরোধ করে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেছেন। অনুরোধ জানানোর পাশাপাশি রিজভী প্রধানমন্ত্রীকে প্রধান বিচারপতির ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন।’

‘এর মধ্য দিয়ে বিএনপি দলগতভাবে খালেদা জিয়ার মুক্তি চেয়ে প্রকারান্তরে আইন ও আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছেন। কারণ প্রধানমন্ত্রীর এ বিষয়ে কোনো এখতিয়ার নেই। প্রধানমন্ত্রী তো খালেদা জিয়াকে শাস্তি দেননি। শাস্তি দিয়েছে আদালত, আদালতের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে।’

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়া নাকি অসুস্থ, তিনি তো আগে থেকেই অসুস্থ। টেলিভিশনে খালেদা জিয়ার যে চেহারা দেখলাম, সেখানে কী আপনারা অসুস্থতার কোনো চাপ দেখেছেন? খালেদা জিয়া ঠিক আগের মতো পরিপাটি বেশভূষা, সানগ্লাস নিয়ে হাজির হয়েছেন। এখানে কোনো অসুস্থার ছাপ লক্ষ করিনি।’

চসিক মেয়র ও মেলা উদযাপন কমিটির চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দিন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন সিটি করপোরশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শামসুদোহা। বিশেষ অতিথি হিসেবে মেলা উদযাপন কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মহিউদ্দিন শাহ আলম মিন্টু, যুগ্ম-সচিব জামাল উদ্দিন, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেলার সদস্যসচিব সুমন বড়ুয়া বক্তব্য রাখেন।

জাতীয় এর আরও খবর