খেলার মাঠ রক্ষায় রাজপথে খেলোয়াড়রা

ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম

সার্কিট হাউস মাঠ থেকে বাণিজ্য মেলা অন্যত্র সরানোর দাবিতে খুলনায় রাজপথে নেমেছে খেলোয়াড়রা।

মাঠ রক্ষা ও মাঠে খেলার দাবিতে রোববার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সম্মিলিত ক্রীড়া পরিবারের ব্যানারে খুলনা নগরের গুরুত্বপূর্ণ সড়কে র‌্যালি করেছে খেলোয়াড়রা। এরপর রাতে খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ জুয়েলের কাছে স্মারকলিপি দেয় তারা।

এ কর্মসূচীতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হাসানুজ্জামান খান সবুজ, জোবায়ের ইসলাম শান্ত, এজাজ আহমেদ, শামছুল আলম রনি, ফুটবল কোচ সাইফুল ইসলাম, দিবাকর রায়, আবু তাহের, জহির উদ্দিন বাবর, মাজহারুল ইসলাম শাহীন, জাহিদুল ইসলাম আদু, মনিরুল ইসলাম, তাহসিন আহমেদ, আজিজুর রহমান জুয়েল প্রমুখ।

কর্মসূচীর আয়োজকরা বার্তা২৪.কম-কে বলেন, খুলনার মানুষের খেলাধুলার একমাত্র জায়গা সার্কিট হাউস মাঠ। প্রতিবছর এক মাসের বাণিজ্য মেলার কথা বলে অন্তত তিন মাস এ মাঠ বন্ধ থাকে। মেলা চলার কারণে খেলোয়াড়রা খেলতে পারেনা। এজন্য সার্কিট হাউস মাঠ বাদে অন্য কোথায় বাণিজ্য মেলা করার দাবি করেন খেলোয়াড়রা। খেলাধুলা না থাকলে কোমলমতি শিশু কিশোররা বিপথগামী হতে পারে জানান তারা।

উল্লেখ্য, খুলনার সার্কিট হাউস মাঠে শিশু-কিশোরসহ সকল বয়সের পুরুষ ও মহিলা খেলাধুলা অনুশীলন ও শারীরিক কসরৎ করে থাকে। কিন্তু প্রতিবছর বাণিজ্য মেলাসহ বিভিন্ন মেলা আয়োজনে চার থেকে পাঁচ মাস খেলাধুলা চর্চা ব্যাহত হয়। ফলে কিশোর, তরুণ, যুবকেরা খেলা বিমুখ হয়ে পড়ে। মেলার আয়োজক চেম্বার অব কমার্স ইতিপূর্বে রেজুলেশন করে মেলা ভবিষ্যতে সার্কিট হাউসে না করার সিদ্ধান্ত নিলেও সেটি কাগজ-কলমেই সীমাবদ্ধ থাকে।

জাতীয় এর আরও খবর

ঢামেক মর্গে ড.কামাল

রাজধানীর চাকবাজার চুড়িহাট্টা অগ্নিকাণ্ডের পোড়া মরদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়েছেন ঐক্যফ্...