Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

ভালো লাগা ভালোবাসাময় একদিন..

ভালো লাগা ভালোবাসাময় একদিন..
ভালো লাগা ভালোবাসাময় একদিন / ছবি: বার্তা২৪
উবায়দুল হক
স্টাফ করেসপন্ডেন্ট
ময়মনসিংহ
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

চেনা বুলির মতোই যেন সবাই আওড়াচ্ছেন ভালোবাসি, ভালোবাসি শব্দটি। প্রেমিক যুগলের হৃদয়ে ভালোবাসার ঝংকার। এতে মনে হয় ভালো লাগা ও ভালোবাসাময় একদিন। কারও হাতে লাল, কারও হাতে হলুদ গোলাপ। তরুণীর খোঁপায় রক্তরাঙা লাল গোলাপ কিংবা মাথায় ফুলের মুকুট। ফতুয়া আর পাঞ্জাবিতে সেজেছে তরুণ।

ময়মনসিংহ নগরীতে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপনের খানিক চিত্র ছিল এমনই।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই প্রেমিক যুগলদের দেখা মিলেছে নগরীর ব্রহ্মপুত্র নদ ছোঁয়া শিল্পাচার্য জয়নুল উদ্যান অথবা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভোটানিক্যাল গার্ডেনে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550152731487.jpg

এছাড়া বিপিন পার্কসহ নানান জায়গায় ছিল তরুণ-তরুণীদের ভিড়। ফুলের দোকানগুলোতেও হুমড়ি খেতে দেখা গেছে অনেককেই। তবে ফুল বিক্রির শীর্ষে ছিল গোলাপ ফুল। প্রিয় মানুষকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে প্রকারন্তরে ভালোবাসার কথাই যেন বলেছেন সবাই। এরপর যুগলরা হারিয়ে গেছেন নিজেদের মতো করে।

শুধু প্রেমিক যুগলই নয় তরুণ-তরুণী, বয়স্কসহ সব বয়সী মানুষের জন্যই দিনটি ছিল ভালোলাগা ও ভালোবাসাময়। তাইতো বসন্তের মধুর হাওয়ায় বাঁধভাঙা উচ্ছ্বাস ছিল সংস্কৃতির নগরী ময়মনসিংহে।

ভালোবাসতে বাসতেই গড়িয়েছে দুপুর। এবার আহারের পালা। রিকশায় ঘুরে ছুটেছেন হয় ফাস্টফুড, নয়তো রেস্টুরেন্ট। নগরীর সারিন্দা, পার্ক সারিন্দা, রোম থ্রি, ধানসিঁড়ি, হিমু আড্ডা, বেস্ট বাইট, দারুচিনি ও সিএফসিতে বেশ ভিড় ছিল তরুণ-তরুণীদের।

আবার জয়নুল উদ্যানে দুজন-দুজনার হাত ধরে বসেছেন যুগলরা। মনের কথা বলতে তারা ছিলেন ব্যাকুল। হয়ত হাতে হাত রেখে কানে কানে বলেছেন ‘তোমায় ভালোবাসি বেশ’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550152750211.jpg

কিংবা হাতে হাত রেখে চলতে চলতে যেন গান ধরছিল কবিগুরুর ভাষায়, ‘...ভালোবাসি পরাণ ভরি...’।

সূর্য হেলে পড়েছে পশ্চিম আকাশে। সারাদিন ভালোবাসা-বাসি শেষে এবার যাওয়ার পালা। প্রেমিক যুগল বিচ্ছিন্ন হচ্ছেন নির্দিষ্ট দূরত্বে। দুজনেরই কানে হয়ত ভেসে আসছে,‘ তোমায় হৃদ মাঝারে রাখব, ছেড়ে দেব না....।’

তবে এ সময়ের ফেসবুক, মেসেঞ্জার, টুইটার ইত্যাদি সামাজিক যোগাযোগ মাধ্যম থাকতে দূরে যাওয়ার সুযোগ নেই খুব একটা। দিনভর সামনা-সামনি ভালোবাসা শেষে এবার হবে ডিজিটালাইজড ভালোবাসা।

আপনার মতামত লিখুন :

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত
ডিআইজি মিজানুর রহমান, ছবি: সংগৃহীত

পুলিশের বিতর্কিত ও সমালোচিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৫ জুন) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বার্তা২৪.কমকে জারি হওয়া প্রজ্ঞাপনের বিষয়টি নিশ্চিত করেন।

সম্প্রতি দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক অভিযোগ থেকে রেহাই পেতে দুদকের এক কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ দেন ডিআইজি মিজান। বিষয়টি জানাজানি হলে সব মহলে সমালোচনার ঝড় ওঠে।

ঘুষ দাতা ও গ্রহীতার বিচারের দাবিতে সোচ্চার হয় ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশসহ (টিআইবি) বিভিন্ন সংস্থা ও সর্বস্তরের মানুষ। ডিআইজি মিজানুর রহমানের ঘুষের অর্থ অনুসন্ধানে নামে পুলিশ।

এজন্য সোমবার (১৭ জুন) তিন সদস্যের উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটিও গঠন করে পুলিশ সদর দফতর। কমিটির প্রধান করা হয় অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক ড. মইনুর রহমান চৌধুরীকে (অ্যাডমিন অ্যান্ড অপারেশন)।

তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) শাহাবুদ্দীন কোরেশী ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপার মিয়া মাসুদ হোসেন।

ডিআইজি মিজানের ঘুষের অর্থ কোথায় আছে এবং এ ঘুষের উৎস কী তা জানতে অনুসন্ধান শুরু করে কমিটি। কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করেই ডিআইজি মিজানের ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

চারঘাটে ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

চারঘাটে ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা
ছবি: সংগৃহীত

ওজনে কম দেওয়ার অভিযোগে রাজশাহীর চারঘাট উপজেলায় পাঁচটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (২৫ জুন) বিকালে বিএসটিআই’র একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করে এ মামলা দায়ের করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- চারঘাট বাজারের মেসার্স শ্রী কৃষ্ণ মিষ্টান্ন ভাণ্ডার অ্যান্ড হোটেল, আদর্শ ফিলিং স্টেশন, চারঘাট বস্ত্র বিতান, মেসার্স বস্ত্র বিতান ও সোনার বাংলা বস্ত্র বিতান।

বিএসটিআই’র আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক ও বিভাগীয় অফিস প্রধান খাইরুল ইসলাম বার্তা২৪.কম-কে তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ এর সংশ্লিষ্ট ধারা লঙ্ঘনের দায়ে পাঁচটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র