Alexa

আখেরি মোনাজাতের অপেক্ষায় মুসল্লিরা

আখেরি মোনাজাতের অপেক্ষায় মুসল্লিরা

বিশ্ব ইজতেমায় মুসল্লিদের ঢল, ছবি: সুমন শেখ

ইসলাম ডেস্ক, বার্তা২৪

ইজতেমার ময়দান থেকে: টঙ্গীর তুরাগ তীরে আলমি শুরার তত্ত্বাবধানে চলা ৫৪তম বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের অপেক্ষায় উপস্থিত মুসল্লিরা। এখন মাঠে চলছে হেদায়াতি বয়ান। হেদায়াতি বয়ান করছেন ভারতের রায়বেন্ড মারকাজের মুরব্বি মাওলানা খুরশিদ।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) ইজতেমার শেষ দিন। আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বিশ্ব ইজতেমা। বিগত ইজেতেমার ন্যায় এবারও মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মারকাজের শীর্ষ শুরা সদস্য হাফেজ মাওলানা মুহাম্মাদ যোবায়ের। মোনাজাত সকাল ১০টার পর শুরু হবে।

মোনাজাতে অংশ নিতে ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার ধর্মপ্রাণ মানুষ সকাল থেকেই ইজতেমার ময়দানের দিক আসছেন। ইজতেমার ময়দান ও আশপাশ আগে থেকেই কানায় কানায় পূর্ণ হওয়ায় বাড়তি লোকজনকে অবস্থান করতে হচ্ছে রাস্তায় ও আশপাশের অলিগলিতে। মাঠের চারপাশে রাস্তায় জেলা প্রশাসন অতিরিক্ত মাইকের ব্যবস্থা করেছেন। ফলে মুসল্লিরা সুবিধামতো জায়গায় বসে মোনাজাতের অপেক্ষায় থেকে হেদায়াতি বয়ান শুনছেন।

মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা, পূবাইলের মিরেরবাজার ও আশুলিয়ায়ার আবদুল্লাহপুরে যান চলাচল বন্ধ থাকবে। তবে বিকল্প পথে চলাচল করা সুযোগ থাকবে।

ইজতেমায় দেশ-বিদেশে শীর্ষ মুরব্বিরা অংশ নিয়েছেন। তারা ইজতেমার মাঠে বয়ান করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ভারতের তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা আহমদ লাট, মাওলানা ইবরাহিম দেওলা ও মাওলানা জুহাইরুল ইসলাম।

জাতীয় এর আরও খবর