সিলেট নয়াসড়ক চত্বরের নতুন নাম ‘মাদানি চত্বর’

সিনিয়র করেসপন্ডেন্ট, সিলেট, বার্তা২৪.কম
সিলেট নয়াসড়ক চত্বরের নতুন নাম মাদানি চত্বর, ছবি: বার্তা২৪.কম

সিলেট নয়াসড়ক চত্বরের নতুন নাম মাদানি চত্বর, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেট নগরীর ঐতিহ্যবাহী নয়াসড়ক চত্বরের নতুন নামকরণ করা হয়েছে। এখন থেকে এ চত্বরের নাম হবে ‘মাদানি চত্বর’। উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন, বৃটিশবিরোধী আন্দোলনের অন্যতম সিপাহসালার, ভারতের বিখ্যাত ইসলামি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের সাবেক সদরুল মুদাররিস, শায়খুল আরব ওয়াল আজম, আওলাদে রাসূল হজরত মাওলানা সাইয়্যেদ হোসাইন আহমদ মাদানি রহমাতুল্লাহি আলাইহির নামে চত্বরটির নতুন নামকরণ করা হলো।

রোববার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও মাওলানা হোসাইন আহমদ মাদানি (রহ.)-এর ছেলে মাওলানা সাইয়্যেদ আসজাদ মাদানি এ চত্বরের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এর আগে নয়াসড়ক জামে মসজিদে মাগরিবের নামাজ আদায় শেষে আগত মুসল্লিদের উদ্দেশ্যে বয়ান পেশ করেন তিনি। এ সময় দেশবাসী ও বিশ্বের মুসলমান নর-নারীর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে নয়াসড়কে অবস্থিত ‘মাদানি চত্বর’ উদ্বোধন করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/17/1550420460159.jpg

উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিলেটের ইসলামি মূল্যবোধ বিকাশের ইতিহাসে উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা হোসাইন আহমদ মাদানির নাম এখনও ঘরে ঘরে। তিনি বলেন, উপমহাদেশের এই ধর্মীয় ব্যক্তিত্বের সঙ্গে নয়াসড়ক জামে মসজিদের অনেকদিনের স্মৃতি বিজড়িত।

সিলেট নগরীতে নাগরী চত্বর, কদম চত্বরসহ বিভিন্ন চত্বর রয়েছে। সিলেটের ঐতিহ্যের সঙ্গে সম্পৃক্ত বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে চত্বরগুলো নির্মাণ করছে সিটি করর্পোরেশন। এর ধারাবহিকতায় রোববার মাদানি চত্বর উদ্বোধন করা হয়।

আপনার মতামত লিখুন :