Alexa

ওয়াহিদ ম্যানশনে আগুন, মৃতের সংখ্যা বেড়ে ৭০

ওয়াহিদ ম্যানশনে আগুন, মৃতের সংখ্যা বেড়ে ৭০

ধ্বংসস্তূপে চলছে লাশের খোঁজ, ছবি: সুমন শেখ

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম

পুরান ঢাকার চুড়িহাট্টায় ওয়াহিদ ম্যানশন ভবনে লাগা ভয়াবহ আগুনের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ জনে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) ভোরে পুরান ঢাকার চুড়িহাট্টায় ফায়ার সার্ভিসের অস্থায়ী তথ্যকেন্দ্র থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তথ্য কেন্দ্র থেকে বলা হয়েছে, সকাল ৯টা পর্যন্ত তারা ৭০টি মরদেহ উদ্ধার করেছে। এখনো মরদেহ উদ্ধার অভিযান চলছে। ধারণা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়বে।

এদিকে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে ওয়াহিদ ম্যানশন ভবনে লাগা ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/21/1550721939285.jpg

রাত সাড়ে ৪টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ শনাক্ত করা গেছে।

এদিকে আগুন নিয়ন্ত্রণের পরও মাঝে মাঝে তার লেলিহান শিখা জ্বলে উঠছে। আশপাশের বিল্ডিংয়ে তা ছড়িয়ে পড়ার উপক্রম হচ্ছে। এ কারণে আশপাশে থাকা বিল্ডিংগুলো থেকে সবাই রাস্তায় নেমে এসেছে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন গাড়ির সিলিন্ডার বিস্ফোরণের মধ্য দিয়ে আগুনের সূত্রপাত হয়। পরবর্তীতে পাশের ভবনগুলোতে আগুন ছড়িয়ে পড়ে। ওই ভবনের দ্বিতীয় তলায় বিপুল পরিমাণ কেমিক্যালের মজুত ছিল। যার কারণে আগুন দ্রুত চারদিকে ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিটের ২৫০ জন ফায়ার ফাইটার আগুন নেভানোর কাজ করেছে।

জাতীয় এর আরও খবর