Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

উপহার হিসেবে বই দিন

উপহার হিসেবে বই দিন
ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
ময়মনসিংহ
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বিয়ে, জন্মদিন কিংবা বিভিন্ন অনুষ্ঠানে উপহার হিসেবে বই দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

তিনি বলেন, ‘চমৎকার একটি বই যেমন হতে পারে দারুণ উপহার, তেমনি বই পাল্টে দিতে পারে মানুষের মনোজগৎ। কেননা বই মানুষের মনকে সুন্দর করে, সমৃদ্ধ করে। বই পড়ার মধ্য দিয়ে মানুষ তার মনকে উন্নত ও সুন্দরের পথে নিয়ে যেতে পারে।’

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মুসলিম ইনস্টিটিউট আয়োজিত চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মুসলিম ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক প্রফেসর ড. গাজী হাসান কামাল।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৩টি গ্রুপে ও আবৃত্তি প্রতিযোগিতায় ৫টি গ্রুপে বিভক্ত হয়ে প্লে থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন।

আলোচনা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বই তুলে দেন অতিথিরা।

আপনার মতামত লিখুন :

বরিশালে জেএমবির সক্রিয় সদস্য আটক

বরিশালে জেএমবির সক্রিয় সদস্য আটক
র‌্যাবের হাতে আটককৃত সুলতান নাসির উদ্দিন, ছবি: সংগৃহীত

বরিশালে উগ্রপন্থী বই ও লিফলেটসহ সুলতান নাসির উদ্দিন (৩৯) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

বুধবার (২১ আগস্ট) দুপুরে র‌্যাব-৮ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বরিশালের মুলাদী উপজেলার দক্ষিণ কাজিরচর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রপন্থী বই এবং লিফলেট জব্দ করা হয়েছে। নাসির উপজেলার দক্ষিণ কাজিরচর এলাকার মো. হযরত আলীর ছেলে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নাসির প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে তিনি জেএমবির দাওয়াতি শাখার একজন সদস্য। তিনি নিজ পেশার আড়ালে গোপনে উগ্রপন্থী কর্মকাণ্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার পরিকল্পনা ও বাস্তবায়ন করে আসছিলেন। তার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৮ তৎপর রয়েছে।

চীনে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মাহবুব উজ জামান

চীনে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মাহবুব উজ জামান
মাহবুব উজ জামান

চীনে বাংলাদেশের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে মাহবুব উজ জামানকে নিয়োগ দিয়েছে সরকার। তিনি বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব হিসেবে (এশিয়া ও প্যাসিফিক) দায়িত্ব পালন করছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাহবুব উজ জামান ১৯৮৫ সালে (বিসিএস) পররাষ্ট্র ক্যাডার হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। মাহবুব উজ জামানের কূটনীতিক জীবন ৩০ বছরের বেশি। এর আগে তিনি সিঙ্গাপুর ও শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মাহবুব উজ জামান জেনেভা, নিউইয়র্কে বাংলাদেশ স্থায়ী মিশনের পাশাপাশি টোকিও, অটোয়া ও নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনেও কাজ করেছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। মাহবুব উজ জামান বেলজিয়াম থেকে ফরাসি ভাষা এবং আন্তর্জাতিক সম্পর্কের একটি ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র