Alexa

রাজশাহীতে ২ ভাষাসৈনিককে সংবর্ধনা

রাজশাহীতে ২ ভাষাসৈনিককে সংবর্ধনা

ভাষাসৈনিক আবুল হোসেনের হাতে সম্মননা ক্রেস্ট তুলে দেন রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন / ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম

ভাষা আন্দোলনে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ভাষাসৈনিক আবুল হোসেন ও ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জীকে সংবর্ধনা দিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নগরভবনে বঙ্গবন্ধু কর্ণার চত্ত্বরে তাঁদেরকে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় ভাষাসৈনিকদের হাতে সম্মাননা ক্রেস্ট ‍তুলে দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীও অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শাহ আজম শান্তনু।

পরে মেয়র শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পুরস্কৃত করেন।

প্রতিযোগিতায় রাজশাহী সিটি করপোরেশন পরিচালিত এসবিকে অ্যান্ড প্রি-স্কুলের শিক্ষার্থীসহ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করে।

রাসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী।

জাতীয় এর আরও খবর