Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

মরদেহ নিতে আসেনি প্লেন ছিনতাই চেষ্টাকারীর স্বজনরা

মরদেহ নিতে আসেনি প্লেন ছিনতাই চেষ্টাকারীর স্বজনরা
পলাশ আহমেদের মরদেহ বহনকৃত অ্যাম্বুলেন্স / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
চট্টগ্রাম
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের প্লেন ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার ঘটনায় নিহত মাহিবীর জাহানের (পলাশ আহমেদ) মরদেহ পড়ে রয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বেলা তিনটা পর্যন্ত পরিবারের কোনো সদস্য ও আত্মীয়স্বজনকে দেখা যায়নি। রোববার (২৪ ফেব্রুয়ারি) রাতে তার মরদেহ হাসপাতাল মর্গে আনা হয়।

এদিকে নিহতের মরদেহ দেখতে আশেপাশের উৎসুক জনতা ভিড় শুরু করেন।

চমেক হাসপাতাল মর্গে দায়িত্বরত পুলিশ সদস্য শংকর বড়ুয়া বার্তা২৪.কমকে বলেন, `রাতে তার মরদেহ মর্গে আনা হলেও এখনো মরদেহটি নিতে কেউ আসেনি।‘

আপনার মতামত লিখুন :

টাইপিং মিসটেকের কারণে ভুল চিঠি দেয়া হয়েছে: প‌রিচালক ফানাফিল্যা

টাইপিং মিসটেকের কারণে ভুল চিঠি দেয়া হয়েছে: প‌রিচালক ফানাফিল্যা
দুদক প‌রিচালক ফানাফিল্যার সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ের সময়কার ছবি

 

বরখাস্ত হওয়া পুলিশের ডিআইজি মিজানুর রহমান মিজান ও বরখাস্ত হওয়া দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের সঙ্গে ফোনালাপের ঘটনা তদন্তে সাক্ষ্যগ্রহণে দুই সাংবা‌দিক‌কে সাক্ষী ও দু'ধর‌নের ‌নো‌টিশ দেওয়ার বিষ‌য়ে জান‌তে চাই‌ল দুর্নী‌তি দমন ক‌মিশন (দুদক) প‌রিচালক শেখ মো. ফানাফিল্যাকে বার্তা২৪.কম‌কে ব‌লে‌ছেন, আমরা দুজন সাংবা‌দিক‌কে দুধর‌নের চি‌ঠি দি‌য়ে‌ছি। টাই‌পিং মি‌স্টে‌কের কার‌ণে চি‌ঠি দু রকম হ‌য়ে‌ছে। দিপু সা‌রোয়ার‌কে পাঠা‌নো নো‌টিশ‌টিই স‌ঠিক।’

বুধবার (২৬ জুন) ‌ফো‌নে বার্তা২৪.কম‌কে এসব কথা ব‌লেন তি‌নি।

‌তি‌নি ব‌লেন, ‘তি‌নি‌তো (সাংবা‌দিকরা) অভি‌যোগকারী না, সাক্ষী। তাকে স্বাক্ষ্য দেওয়ার জন্য ডাকা হ‌য়ে‌ছে। তিনি শুধু বল‌বেন, হ্যাঁ আমি রি‌পোর্টটা ক‌রে‌ছি। তাছাড়া আমা‌দের আর কোনো তথ্য জানার থাক‌লে তার কা‌ছে জান‌তে চাইব। তি‌নি য‌দি না আসেন তাহ‌লে তার কিছুই হ‌বে না। কতজন সাক্ষী আমরা ডে‌কে থা‌কি। তার তো সবাই আসে না। তা‌দের বিরু‌দ্ধে কী কোনো ব্যবস্থা নেওয়া হ‌য়ে‌ছে কখনও? না আস‌লে স‌র্বোচ্চ আমরা তার অথোরি‌টি‌কে জানা‌তে পা‌রি যে, তা‌কে ডে‌কে ছিলাম সে আসেন নাই। এ ছাড়া আর কিছু না। আইনানুক ব্যবস্থা নেওয়ার বিষয়টা শুধুই ফরমালি‌টি।’

আরও পড়ুন: সাংবা‌দিক‌কে নো‌টিশ পাঠা‌নো দুদক কর্মকর্তা‌কে শোকজ

চি‌ঠিদু‌টো থে‌কে জানা যায়, সাংবা‌দিক‌দের কা‌ছে পাঠা‌নো চি‌ঠি‌তে দুদক বানানটিও ভুল লিখে‌ছেন তারা। চি‌ঠি‌তে দুদককে 'দদক' বা‌নি‌য়ে 'দর্নী‌তি দমন ক‌মিশন' হি‌সে‌বে লে‌খা হ‌য়ে‌ছে।

দুদক সূত্রে জানা যায়, দুদক প‌রিচালক শেখ ফানাফিল্যার নেতৃ‌ত্বে গ‌ঠিত ডিআইজি মিজান ও দুদক প‌রিচাল‌ক এনামুল বা‌ছি‌রের ঘুষ লেন‌দেনের ঘটনায় গ‌ঠিত তিন সদস্যের টিমটি‌তে অনুসন্ধানের দায়িত্ব পালনকারী অপর সদস্যরা হ‌লেন দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান ও সালাহউদ্দিন আহমেদ।

জানা যায়, দুদক পরিচালক ফানাফিল্যার সাক্ষরিত চিঠিতে এটিএন নিউজের প্রতিবেদক আরিফ সুমন এবং বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দিপু সারোয়ারকে দুদকে হাজির হয়ে সাক্ষী দি‌তে বলা হয়েছে। দিপু সারোয়ারের কা‌ছে দুদকের পাঠা‌নো চিঠিতে বলা হয়েছে, ‘সাক্ষ্যগ্রহণের জন্য দুদকে হাজির না হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ যা অপর সাংবা‌দি‌কের কা‌ছে পাঠা‌নো চি‌ঠি‌তে উল্লেখ নেই।

আরও পড়ুন: দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের বিক্ষোভ

এ বিষ‌য়ে  সাংবা‌দিক দিপু সা‌রোয়ার সাংবা‌দিক‌দের ব‌লেন, ‘আমার অনুসন্ধা‌নি প্র‌তি‌বেদ‌নে ‌কোনো ধর‌ণের মিথ্যা বা উদ্দেশ্যমূলক কিছু নেই। য‌দি এ ধর‌নের কোনো তথ্য থা‌কে তাহ‌লে যার বিরু‌দ্ধে অভিযোগ বা যা‌কে নি‌য়ে অভিযোগ সে প্রথমে আমার প‌ত্রিকায় প্র‌তিবাদ পাঠা‌তে পা‌রেন। কিন্তু তারা এটা না ক‌রে আমার বিরু‌দ্ধে সরাস‌রি আইনি ব্যবস্থা নে‌বে এমন কথা ব‌লে‌ছে। যে তথ্য প্রমাণ পে‌য়ে পু‌লিশ ও দুদ‌কের দুই কর্মকর্তা‌কে বরখাস্ত করা হ‌লো সে তথ্য দেওয়ার কার‌ণে একজন রি‌পোর্টারকে আইনের আওতায় আনার অধিকার তারা রা‌খেন না। তা‌দের চি‌ঠি দে‌খে ম‌নে হ‌চ্ছে তারা আমার প্র‌তি সমন জা‌রি ক‌রে‌ছে। আমি কী তাহ‌লে দুর্নী‌তি তু‌লে ধ‌রে ভুল ক‌রে‌ছি?’

এটিএন নিউজ এর সাংবা‌দিক ইমরান হো‌সেন সুমন বার্তা২৪.কম‌কে ব‌লেন, ‘আমি তা‌দের‌কে কী সাক্ষী দেবো? আমার সাক্ষী আমার প্র‌তি‌বেদ‌নে ‌দেওয়া আছে। তারা আমার কা‌ছে সহ‌যো‌গিতা চাইতে পা‌রে। আমি তা‌দের কা‌ছে যে‌তে বাধ্য নই।’

এদিকে, সাংবা‌দিক‌দের বিরু‌দ্ধে এমন বি‌ত‌র্কিত বক্তব্যে ক্ষে‌পে উঠেছে সাংবা‌দিক সমাজ। প্র‌তিবা‌দে দুদ‌কের সাম‌নে প্র‌তিবাদ ও বি‌ক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছেন বি‌ভিন্ন গণমাধ্যমকর্মীরা।

'মাদকাসক্তি দূর করতে পরিবারকে সচেতন হতে হবে'

'মাদকাসক্তি দূর করতে পরিবারকে সচেতন হতে হবে'
ছবি: বার্তা২৪.কম

মাদকমুক্ত বাংলাদেশ গড়তে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

তিনি বলেন, ‘সমাজ ধ্বংসের জন্য একজন মাদকাসক্ত ব্যক্তিই যথেষ্ট। মাদকাসক্তি দূর করতে হলে পরিবারকে সচেতন হতে হবে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

বুধবার (২৬ জুন) দুপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিভাগীয় কমিশনার।

দিবসটি উপলক্ষে নগরীর টাউনহলস্থ অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, র‍্যাব-১৪'র সিইও লে. কর্নেল এফতেখার উদ্দিন, আনন্দমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর নারায়ণ চন্দ্র ভৌমিক প্রমুখ।

আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকেরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র