Alexa

প্লেন ছিনতাই চেষ্টার ঘটনায় বিমানবন্দরের ৫ কর্মী বরখাস্ত

প্লেন ছিনতাই চেষ্টার ঘটনায় বিমানবন্দরের ৫ কর্মী বরখাস্ত

ছিনতাইকারীর কবলে পড়া উড়োজাহাজ, ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিনতাই চেষ্টার ঘটনায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাঁচ নিরাপত্তা কর্মীকে সাময়িক বহিষ্কার ও একজনকে প্রত্যাহার করা হয়েছে।

বিমানবন্দরের অভিভাবক ও এয়ারলাইন্সের নিয়ন্ত্রক সংস্থা বেসামরিক বিমান বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সোমবার (৪ ফেব্রুয়ারি) এই সিদ্ধান্ত নেয়।

২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে দুবাইগামী বিমানের বোয়িং ৭৩৭ ৮০০ উড়োজাহাজটি উড্ডয়নের কিছু পর ছিনতাইকারীর কবলে পড়ে। পরবর্তীতে উড়োজাহাজটি চট্টগ্রামে নিরাপদে অবতরণ করে। এরপর ছিনতাইকারীর নিহত হওয়ার মধ্য দিয়ে রুদ্ধশ্বাস এই অভিযান শেষ হয়। ফ্লাইটটিতে ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রু ছিল।

এরপর এ ঘটনায় বেবিচক তদন্ত কমিটি গঠন করে। কমিটি উড়োজাহাজ ছিনতাইয়ের ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ে অবহেলাও পেয়েছে। এ কারণে বিমানবন্দরের সংশ্লিষ্ট নিরাপত্তাকর্মীদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন, অভ্যন্তরীণ টার্মিনালের সশস্ত্র নিরাপত্তাপ্রহরী মো. ইউনুস হাওলাদার, হেভি লাগেজ গেটে (উত্তর) স্ক্যানিংয়ের নিরাপত্তা সুপারভাইজার মো. লেহাজ উদ্দিন ভূঁইয়া, বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের কেবিন ব্যাগেজ স্ক্যানিং গেটের অপারেটর আনসার সদস্য আলীম হোসেন, বডি সার্চার আনসার সদস্য মাহফুজুর রহমান এবং হেভি লাগেজ গেটের (উত্তর) বডি সার্চার আনসার সদস্য সাদ্দাম হোসেন। এ ছাড়া এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের (এভসেক) সদস্য পোস্ট সুপারভাইজার সার্জেন্ট সাজেদুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

আপনার মতামত লিখুন :